ভারতীয় সেনাকে মর্টারশেলে হত্যা করল পাকিস্তান

  যুগান্তর ডেস্ক    ১৮ মার্চ ২০১৯, ২২:৫১ | অনলাইন সংস্করণ

ভারতীয় সেনাকে মর্টারশেলে হত্যা করল পাকিস্তান
ভারতীয় সেনাকে মর্টারশেলে হত্যা করল পাকিস্তান। ছবি: সংগৃহীত

ভারতের জম্মু-কাশ্মীরে পাকিস্তানের ছোড়া মর্টারের গোলায় ভারতীয় এক সেনা নিহত ও অপর তিন জন আহত হয়েছেন।

সোমবার ভোরে পাকিস্তান ‘অস্ত্রবিরতি লঙ্ঘন করে’ রাজৌরি জেলার সুন্দেরবানি সেক্টরের কেরি বাট্টল এলাকায় মটারের গোলাবর্ষণ করে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এ সময় গোলার আঘাতে রাইফেলম্যান করমজিৎ সিং (২৪) গুরুতর আহত হন ও পরে মারা যান।

ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেছেন, আজ ভোর সাড়ে ৫টার দিকে পাকিস্তান বিনা উস্কানিতে অস্ত্রবিরতি লঙ্ঘন করলে এক সৈন্য নিহত হন। ভারতীয় সেনাবাহিনী উপযুক্ত জবাব দিয়েছে। বার্তা সংস্থা আইএএনএস।

রাজৌরিতে রোববারও পাকিস্তান ‘অস্ত্রবিরতি লঙ্ঘন করেছিল’ বলে প্রকাশিত প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে।

গত মাসে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের এক আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জনেরও বেশি জওয়ান নিহত হওয়ার পর দুই চিরবৈরি প্রতিবেশী দেশের মধ্যে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছিল।

ওই হামলার জবাবে ২৬ ফেব্রুয়ারি আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতীয় যুদ্ধবিমানগুলো পাকিস্তানের বালাকোটে বোমাবর্ষণ করে। সেখানে জইশের প্রশিক্ষণ শিবিরে হামলা চালানোর দাবি করে ভারত।

অপরদিকে ভারতীয় বোমাগুলো পাহাড়ি বনের ফাঁকা এলাকায় বিস্ফোরিত হয়েছে জানিয়ে হামলায় বেশ কিছু পাইন গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করে পাকিস্তান। পাল্টাপাল্টি বিমান হামলার ঘটনায় ভারতীয় এক পাইলটকে আটক করে পাকিস্তান। পরে ইমরান খান আটক ভারতীয় পাইলটকে শান্তির দূত হিসেবে মুক্তি দেন। এরপর পাক-ভারত সম্পর্ক কিছুটা নমনীয় হয়।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×