পাকিস্তানের মাসুদ আজহারকে নিয়ে জাতিসংঘে যা বলল চীন

  যুগান্তর ডেস্ক    ৩০ এপ্রিল ২০১৯, ১৯:৪৪ | অনলাইন সংস্করণ

মাসুদ আজহার
জইশ নেতা মাসুদ আজহার। ছবি: এনডিটিভি

জইশ-ই-মোহাম্মদ প্রধান মাসুদ আজহারকে বিশ্বব্যাপী সন্ত্রাসী হিসেবে প্রস্তাবনায় ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে জানিয়েছে চীন।

মঙ্গলবার চীন জানায়, মাসুদ আজহারকে সন্ত্রাসী প্রস্তাবনায় 'ইতিবাচক অগ্রগতি' হয়েছে। পাকিস্তানভিত্তিক জইশ-ই-মোহাম্মদ প্রধান মাসুদ আজহারের ওপর নিষেধাজ্ঞা জারি করার জন্য একটি নতুন প্রস্তাব নিয়ে চীন মার্চ মাসে একটি কৌশলগত চাপ দিয়েছে, যারা পুলওয়ামার সন্ত্রাসী হামলার দায় স্বীকার করেছিল।

বেইজিং সবসময় বলে এসেছে সমস্যা সঠিকভাবে সমাধান করা হয়েছে। কিন্তু চীনা প্রেসিডেন্ট জি জিনপিং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে কখনো সময় বেঁধে দেয়নি।

জাতিসংঘে মাসুদ আজহারকে বিশ্বব্যাপী সন্ত্রাসী হিসেবে কালো তালিকায় অন্তর্ভুক্ত নিয়ে চীন চতুর্থবারের মতো উপস্থিত ছিল।

চীনের পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র জেং শুয়াং সাংবাদিকদের বলেন, আমি বিশ্বাসের সঙ্গে বলতে পারি এই সমস্যা সঠিকভাবে সমাধান করা হয়েছে।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ১২৬৭ আল কায়েদা নিষেধাজ্ঞা কমিটির অধীনে আজহারকে তালিকাভুক্ত করার জন্য ফ্রান্স, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে একটি নতুন প্রস্তাবের ওপর চীনের অবস্থান সম্পর্কে জানতে চেয়েছিল সাংবাদিকরা।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ফ্রান্স ওই সময়ে বেইজিংয়ের ওপর চাপ প্রয়োগ করেছিল। সূত্র: এনডিটিভি

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×