রাশিদা-ইলহান নিষিদ্ধ: ইসরাইল যাবেন না মার্কিন নারীবাদীরা

  যুগান্তর ডেস্ক ২৩ আগস্ট ২০১৯, ১৬:০৬ | অনলাইন সংস্করণ

নারীবাদীরা
ছবি: সংগৃহীত

তিন মার্কিন নারীবাদী বলেছেন, তারা ইহুদি রাষ্ট্র ইসরাইল সফরে যাবেন না। গত সপ্তাহে অবৈধ রাষ্ট্রটি যুক্তরাষ্ট্রের দুই নারী কংগ্রেস সদস্যের প্রবেশ নিষিদ্ধ করেছে। এরপর বৃহস্পতিবার ওই তিন নারীবাদী এমন সিদ্ধান্তের কথা বলেন।-খবর ডেইলি সাবাহ

প্রথমবারের মতো কংগ্রেস সদস্য হিসেবে নির্বাচিত হওয়া আলেক্সান্ডারিয়া অকাসিও-কোর্টেজ, অভিনেত্রী সিনথিয়া নিক্সন ও অধিকারকর্মী গ্লোরিয়া স্টেইনমেন অন্যদেরও ইসরাইল সফরে না যেতে আহ্বান জানিয়েছেন।

ইসরাইলকে বর্জন, পরিত্যাগ ও নিষেধাজ্ঞা(বিডিএস) আন্দোলন এক টুইটে এমন তথ্য জানিয়েছে।

রাশিদা তালিব ও ইলহান ওমরকে নিষিদ্ধ করার একদিন পর নিক্সন বলেন, কংগ্রেসের সব সদস্যকে স্বাগত না জানানো পর্যন্ত ইসরাইল সফরে না যেতে ওয়াশিংটনের সব প্রতিনিধির কাছ থেকে প্রতিশ্রুতি চাচ্ছি।

আর এ নিষেধাজ্ঞাকে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে আঘাত হিসেবে দেখছেন ওকাসিও-কোর্টেজ।

তিনি বলেন, ইসরাইলে কংগ্রেস সদস্যদের প্রবেশে বেনইয়ামিন নেতানিয়াহুর নির্বিচার নিষেধাজ্ঞায় আন্তর্জাতিক কূটনীতি ক্ষতিগ্রস্ত হবে।

দুই মার্কিন কংগ্রেস সদস্যের ওপর ইসরাইলি নিষেধাজ্ঞার পর সামাজিক মাধ্যমে নিন্দার ঝড় উঠেছে। রিপাবলিক্যান সিনেটর মার্কো রুবিও এই সিদ্ধান্তকে একটা বড় ভুল হিসেবে আখ্যায়িত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×