ইসরাইলি দখল পরিকল্পনা নিয়ে ঘোর বিরোধী পাকিস্তান?

  অনলাইন ডেস্ক ১২ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৮:৪১ | অনলাইন সংস্করণ

ইমরান খান ও বেনিইয়ামিন নেতানিয়াহু। ছবি: সংগৃহীত

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর জর্ডান উপত্যকা দখলের ঘোষণার ঘোর বিরোধিতা করেছে পাকিস্তান। এ ঘোষণাকে পাকিস্তান অবৈধ এবং বিপজ্জনক বলেও উল্লেখ করেছে।

বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রাণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল বলেছেন, আমরা যে কোনো দখলকে প্রত্যাখ্যান করি যা অবৈধ এ বিপজ্জনক উত্তেজনার সৃষ্টি করেছে।

তিনি বলেন, আমরা ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি পুর্নব্যক্ত করছি। পাকিস্তান আন্তর্জাতিকভাবে স্বীকৃতির ভিত্তিতে ১৯৬৭ আগের সীমানা আল-কুদস আল-শরীফের রাজধানী হিসেবে ফিলিস্তিনিকে একটি কার্যকর, স্বতন্ত্র এবং স্বচ্ছল রাষ্ট্রের জন্য সমর্থন করছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রাণালয়ের মুখপাত্র ফয়সাল বলেন, ইসরাইল সম্পর্কে আমাদের নীতি অপরিবর্তিত থাকবে।

গত সপ্তাহে পাকিস্তানি সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর ইসরাইলকে স্বীকৃতি দেয়ার প্রস্তুতির দাবিকে প্রত্যাখ্যান করেছে। এটিকে পাকিস্তান ও তার সেনাবাহিনীর বিরুদ্ধে ৫ম প্রজন্মের প্রোপাগান্ডা যুদ্ধ ছড়াচ্ছে বলে মন্তব্য করেন পাকিস্তানি সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর।

এ সময় ফয়সাল কাশ্মীর ইস্যু নিয়েও কথা বলেন। সৌদি ও আমিরাতে দুই মন্ত্রীর পাকিস্তান সফরে কাশ্মীর নিয়ে কার্যকর সিদ্ধান্তের কথাও তিনি জানান।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত