ফিলিস্তিন সংকট নিয়ে জুমার খুতবায় যা বললেন কাবার খতিব

  যুগান্তর ডেস্ক ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৭ | অনলাইন সংস্করণ

পবিত্র কাবার ইমাম শায়খ আবদুর রহমান আস সুদাইস।
পবিত্র কাবার ইমাম শায়খ আবদুর রহমান আস সুদাইস।ছবি: সংগৃহীত

ফিলিস্তিন এবং আল আকসা ইস্যুই বর্তমান মুসলমানদের একমাত্র ইস্যু বলে মন্তব্য করেছেন পবিত্র কাবার ইমাম শায়খ আবদুর রহমান আস সুদাইস। পাশাপাশি মুসলমানদের প্রথম কেবলা পবিত্র মসজিদ আল আকসা ও ফিলিস্তিনের চলমান সংকট নিরসনে বিশ্ব মুসলিমকে কাজ করারও আহ্বান জানান তিনি।

শুক্রবার মক্কার পবিত্র মসজিদ আল-হারামের জুমার খুতবায় মুসলমানদের প্রতি শায়খ সুদাইস এ আহবান জানান। ফিলিস্তিনের প্রভাবশালী গণমাধ্যম ওয়াফা নিউজ এ খবর জানিয়েছে।

খুতবায় শায়খ সুদাইস বলেন, ইসলামি ভ্রাতৃত্ব হলো মুসলমান ভাইদের সব বিষয়ের প্রতি গুরুত্ব প্রদান করা। বর্তমান সময়ের সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ বিষয় বা ইস্যু হলো ফিলিস্তিন এবং আল আকসা। কেননা, ধর্মীয় এবং ঐতিহাসিক দিক থেকে উভয়টিই আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সৌদি সরকার ফিলিস্তিনে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার জন্য কাজ করছে উল্লেখ করে খুতবায় তিনি আরও বলেন, সৌদি আরব শুরু থেকেই ফিলিস্তিন এবং ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানিয়ে আসছে। সৌদি জনগণের হৃদয়ে ফিলিস্তিনের জন্য সবসময় ভালোবাসা রয়েছে।

ড. সুদাইস বলেন, পবিত্র নগরী জেরুজালেমের বিষয়টি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ এবং ক্রাউন প্রিন্স বিন সালমানের হৃদয় এবং বিবেককে ব্যথিত করে। মুসলিম বিশ্বও ফিলিস্তিন, জেরুজালেম এবং আল-আকসা সংকটে হৃদয়ে ব্যথা অনুভব করে।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×