আজাদ কাশ্মীরের জন্য জওহরলাল নেহরু দায়ী: অমিত শাহ

  যুগান্তর ডেস্ক ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৭ | অনলাইন সংস্করণ

আজাদ কাশ্মীরের জন্য জওহরলাল নেহরু দায়ী: অমিত শাহ

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবার কাশ্মীরের একাংশ পাকিস্তানের দখল করে নেয়ার জন্য দেশটির প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুকে দায়ী করেছেন।

তার দাবি, ১৯৪৭ সালে 'অসময়ে যুদ্ধবিরতি'র জন্য এটি হয়েছে। তিনি বলেন, সমস্যাটি সমাধান করতে পারতেন, দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লভভাই প্যাটেল। খবর এনডিটিভির।

অমিত শাহ বলেন, জওহরলাল নেহরু জম্মু ও কাশ্মীরে বিশেষ মর্যাদা দিয়েছিলেন এবং তার পর থেকেই উপত্যকায় সন্ত্রাসবাদ বাড়তে থাকে। তার মতে, ৪০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। কাশ্মীরি পণ্ডিত, সুফি এবং শিখদের ১৯৯০ থেকে ২০০০ সালের মধ্যে বছরে তাড়িয়ে দেয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৩৭০ ধারাকে একটি রাজনৈতিক ইস্যু বলছেন রাহুল গান্ধী। রাহুল বাবা, আপনি এখন রাজনীতিতে এসেছেন; কিন্তু ৩৭০ ধারা বিলুপ্তির জন্য, কাশ্মীরে তিন প্রজন্ম ধরে জীবন দিয়েছে বিজেপি।

আগামী মাসে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। সেখানেই এক নির্বাচনী প্রচারাভিযানে এসব কথা বলেন অমিত শাহ।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×