রাষ্ট্রায়ত্ব ব্যাংকে ২৭৭৫ জনবল নিয়োগ

 যুগান্তর ডেস্ক 
০৬ জানুয়ারি ২০২৩, ০২:৫৫ পিএম  |  অনলাইন সংস্করণ

গত সপ্তাহে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর এবার আরও একটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাষ্ট্রায়ত্ব ১০টি ব্যাংক। 

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (সাধারণ) পদে ২ হাজার ৭৭৫ জন নেওয়া হবে। আগ্রহী হলে আপনিও আবেদন করতে পারেন। তবে যোগ্যতা না থাকলে আবেদন করার দরকার নেই।

সমন্বিতভাবে একক প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে ২০২১ সালভিত্তিক অফিসার (সাধারণ) পদে শূন্য পদগুলো পূরণ করা হবে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে জনবল নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর আগে গত সপ্তাহে সমন্বিত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার (সাধারণ) পদে ৯২২ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

অফিসারের ২ হাজার ৭৭৫টি পদের মধ্যে সোনালী ব্যাংকে ১,০৫৪ জন, জনতা ব্যাংকে ৩০২ জন, অগ্রণী ব্যাংকে ১,০০০ জন, রূপালী ব্যাংকে ১৫ জন, বাংলাদেশে ডেভেলপমেন্ট ব্যাংকে ৩৫ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ২৭৫ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২৪ জন, প্রবাসীকল্যাণ ব্যাংকে ১৯ জন, কর্মসংস্থান ব্যাংকে ৪৫ জন এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ৬ জন নেওয়া হবে।

যেকোনো বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। আবেদনের শেষ সময় ৯ ফেব্রুয়ারি। এই পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।


আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তাঁরাও আবেদন করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জব আইডি নম্বর ১০১৮১। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্‌-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।
 

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-jugantorlifestyle@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন