মেঘনায় কার্গো জাহাজের ধাক্কায় তলা ফেটে গেল যাত্রীবোঝাই লঞ্চের

  যুগান্তর রিপোর্ট ২২ মে ২০১৯, ০১:০৮ | অনলাইন সংস্করণ

মেঘনায় কার্গো জাহাজের ধাক্কায় তলা ফেটে গেল যাত্রীবোঝাই লঞ্চের

ঢাকা থেকে লালমোহনগামী এম. ভি. গ্লোরী অব শ্রীনগর - ২ লঞ্চের সঙ্গে একটি কার্গো জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে মেঘনা নদীর মোহনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, বালি বোঝাই ওই কার্গো জাহাজের সঙ্গে এম. ভি. গ্লোরী লঞ্চের ধাক্কা লাগলে লঞ্চটির তলা ফেটে তা অর্ধ নিমজ্জিত হয়ে যায়। এর পর লঞ্চের যাত্রীদের দ্রুত নামিয়ে নিরাপদে নেয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লালমোহন থানার ওসি মীর খায়রুল কবির জানিয়েছেন, যাত্রীরা সবাই নিরাপদে আছেন। লঞ্চটি অর্ধনিমজ্জিত হয়ে আছে। লঞ্চের মালামাল এখনও সরানোর ব্যবস্থা নেয়া যায়নি।

লালমোহনের সংসদ সদস্য নুরনবী চৌধুরী শাওন ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে মুন্সিগঞ্জের স্থানীয় প্রশাসনকে দ্রুত যাত্রীদের উদ্ধার করে নিরাপত্তা ব্যবস্থা দানের নির্দেশ দিয়েছেন।

চাঁদপুর নৌ-পুলিশের ইনচার্জ মো. নাসির উদ্দিন বলেন, এ ঘটনার পর আমরা যাত্রীদের নিরাপত্তা দিয়েছি। পরে ঢাকা থেকে আরেকটি লঞ্চ আসলে ওই লঞ্চে তাদের নিয়ে গন্তব্যে রওনা দেয়।

ঘটনার বিবৃতি দিয়ে এম. ভি. গ্লোরী অব শ্রীনগর লঞ্চের মালিক মো. কামরুল ইসলাম বলেন, প্রায় তিনশত যাত্রী নিয়ে ঢাকা থেকে ভোলার লালমোহনের উদ্দেশে রওনা হওয়া এমভি গ্লোরি অব শ্রীনগর-২ কে রাত পৌনে ১০টার দিকে একটি বালুভর্তি বড় কার্গো ধাক্কা দেয়। এতে লঞ্চের সামনের তলা ফেটে গিয়ে পানি প্রবেশ করতে থাকে।

ওই সময় পেছনে থাকা ভোলা চরফ্যাশন উপজেলার দুলারহাটগামী শ্রীনগর-৮ লঞ্চটি দ্রুত ঘটনাস্থলে এসে যাত্রীদের উদ্ধার করে।

তলা ফেটে গেলে চালক দ্রুত লঞ্চটিকে একটি চরে উঠিয়ে দেয়ায় বড় কোনো ক্ষতি থেকে যাত্রীরা রেহাই পেয়েছেন বলে জানান মো. কামরুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×