মার্চে বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ কাজের উদ্বোধন: রেলমন্ত্রী

  টাঙ্গাইল প্রতিনিধি ০৫ নভেম্বর ২০১৯, ১৯:১৩:০৬ | অনলাইন সংস্করণ

যমুনা নদীর ওপর প্রস্তাবিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের স্থান পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতুর পাশেই সরকার বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে। যেদিন থেকে নির্মাণ কাজ শুরু হবে তার চার বছরের মধ্যে এ সেতুর কাজ সম্পন্ন করা হবে। সেতুর নির্মাণ কাজ দুই ভাগে হবে। একটি ভাগ হবে নদীর পূর্ব অংশে অপরটি পশ্চিম অংশে।

তিনি বলেন, বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের টেন্ডার প্রক্রিয়া ইতিমধ্যে শেষ হয়েছে। জাপানের তিনটি কোম্পানি টেন্ডারে অংশগ্রহণ করেছে। যে কোম্পানিটি প্রথম হবে তারাই এ সেতুর নির্মাণ কাজ করবে।

মঙ্গলবার সকালে টাঙ্গাইলের যমুনা নদীর ওপর প্রস্তাবিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, আগামী বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান শুরুর আগে বা পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর পূর্ব পাড়ে বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে।

এ সময় টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, রেলওয়ে বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বঙ্গবন্ধু সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে রেলওয়ে স্টেশনে পৌঁছলে টাঙ্গাইল, কালিহাতী ও ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত