পূজার দিন ভোট ইসির দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়: ইশা ছাত্র আন্দোলন

  যুগান্তর ডেস্ক ১৭ জানুয়ারি ২০২০, ২২:৪৭ | অনলাইন সংস্করণ

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও সেক্রেটারি জেনারেল

ঐতিহাসিক ও ঐতিহ্যগতভাবে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। অথচ হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পূজার দিন ঢাকা সিটি নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। স্পষ্টত ইসি এখানে চরম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে।

যার ফলে নির্বাচন কোনভাবেই সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক হতে পারে না।

শুক্রবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও সেক্রেটারি জেনারেল এক যৌথ বিবৃতিতে বলেন এসব কথা জানান।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহর পাঠানো বিবৃতিতে বলা হয়, সরস্বতী পূজার দিন ঢাকা সিটি নির্বাচনের তারিখ নির্ধারণ করায় বুঝা যাচ্ছে, সরকার সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরিতে ইচ্ছুক নয়।

বিবৃতিতে বলা হয়, অনেকেই মনে করছেন পূজার দিন নির্বাচন ঘোষণার মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের এক হীন ষড়যন্ত্র করা হয়েছে। এ ধরনের ষড়যন্ত্রকে কোনোভাবেই মেনে নেয়া হবে না।

বিবৃতিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতারা বলেন, আমরা হাজার বছর ধরে বাঙালি জাতি হিন্দু-মুসলিমসহ অন্যান্য সব গোত্র-বর্ণের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে একত্রে বসবাস করে আসছি। আমরা পরস্পর পরস্পরের ধর্মীয় আবেগ ও মূল্যবোধকে সম্মান করি। অতএব নির্বাচন কমিশনকে বিষয়টিতে দায়িত্বশীল ভূমিকা পালন করার জন্য জোর দাবি জানাচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×