দুরন্ত আমির-ওয়াহাবে ভয় নিউজিল্যান্ড শিবিরে

  স্পোর্টস ডেস্ক ২৬ জুন ২০১৯, ১৩:০০ | অনলাইন সংস্করণ

দুরন্ত আমির-ওয়াহাবে ভয় নিউজিল্যান্ড শিবিরে

টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দলের সামনে সবচেয়ে অননুমেয় দলের খেলা আজ। বার্মিংহ্যামের এজবাস্টনে আজ মুখোমুখি নিউজিল্যান্ড ও পাকিস্তান। আজ জিতলেই দ্বিতীয় দল হিসেবে সেমির টিকিট পেয়ে যাবেন কিউইরা। ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দারুণ স্বস্তিদায়ক অবস্থানে রয়েছেন তারা। নেট রানরেট ভালো থাকায় বাকি তিন ম্যাচে হারলেও সেমিতে চলে যেতে পারে নিউজিল্যান্ড।

অন্যদিকে ছয় ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে থাকা পাকিস্তানের জন্য বাকি তিন ম্যাচই বাঁচা-মরার লড়াই। সেমির আশা বাঁচিয়ে রাখতে জয়ের কোনো বিকল্প নেই তাদের সামনে। অন্য সব ম্যাচের ফল অনুকূলে না থাকলে নিজেদের শেষ তিন ম্যাচ জিতেও হয়তো শেষ রক্ষা হবে না পাকিস্তানের। এখন অবশ্য খুব বেশি দূরে তাকানোর সুযোগ নেই সরফরাজদের। বিশ্বকাপে টিকে থাকতে সবার আগে নিউজিল্যান্ডের অপরাজেয় যাত্রায় ছেদ টানতে হবে তাদের।

আজকের ম্যাচে নিউজিল্যান্ড শিবিরে ভয় পাকিস্তানের দুই অভিজ্ঞ বোলার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজকে নিয়ে। এ দুই বোলারই গত ম্যাচে পাকিস্তানের জয়ে বড় ভূমিকা রেখেছেন।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মঙ্গলবার নিউজিল্যান্ডের অলরাউন্ডার মিচেল স্যান্টনার জানান, তার দল সমীহ করছে পাকিস্তানকে। বিশেষ করে প্রতিপক্ষ দলের দুই পেসার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজকে নিয়ে সতর্কতার কথা জানালেন তিনি।

এই বিশ্বকাপে ছয় ম্যাচে ১৫ উইকেট নিয়ে শীর্ষ উইকেট শিকারির তালিকায় তিনে আমির, আর ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে হারাতে দুটি ম্যাচেই ডেথ ওভারে দারুণ অবদান ছিল ওয়াহাবের। দুই ম্যাচে তিনটি করে উইকেট নেন এ পেসার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ ম্যাচে তো দারুণ বল করেছেন অভিজ্ঞ ওয়াহাব। তার বলে দারুণ বৈচিত্র্য দেখেছেন দর্শক।

দুই পেসারকে নিয়ে স্যান্টনার বলেন, ‘সম্প্রতি আমরা পাকিস্তানের বিপক্ষে অনেক খেলেছি। তাদের শক্তি সম্পর্কে আমাদের জানা আছে এবং ওয়াহাব দলে ফেরায় তাদের জন্য ভালো হয়েছে। আমিরও খুব ভালো বল করছে। পুরো বোলিং আক্রমণ খুব ভালো তাদের।’

পাকিস্তানকে দুর্বল ভাবছে না নিউজিল্যান্ড। প্রতিপক্ষ হিসেবে সরফরাজের দলকে সমীহই করছেন স্যান্টনার, ‘আমি মনে করি তারা খুব বিপজ্জনক দল। এখানে তাদের রেকর্ড অবশ্যই ভালো। দুই বছর আগে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল তারা। আর সবশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ জয় পেয়েছে। আমরা তাদের হালকাভাবে নিতে পারি না। ’

পরিসংখ্যানে এগিয়ে আছে পাকিস্তান। এ পর্যন্ত ১০৬ ম্যাচ মুখোমুখি হয়েছে এই দুদল। এর মধ্যে নিউজিল্যান্ড জয়ী হয়েছে ৪৮টিতে। আর পাকিস্তান জয়ী হয়েছে ৫৪টি ম্যাচে। একটি ম্যাচ টাই হয়েছে, ড্র হয়েছে তিন ম্যাচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×