আল্লাহ আমাদের সঙ্গে ছিল: মরগ্যান

  স্পোর্টস ডেস্ক ১৫ জুলাই ২০১৯, ১৫:০৮:২০ | অনলাইন সংস্করণ

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ ঘরে তুলেছে ইংল্যান্ড। ইতিহাস গড়ার দিন সর্বশক্তিমান আল্লাহ ইংলিশদের সঙ্গে ছিলেন বলে জানিয়েছেন অধিনায়ক ইয়ন মরগ্যান। ম্যাচশেষে সতীর্থ মুসলিম লেগ স্পিনার আদিল রশিদ তাকে এমনটিই বলেন।

শ্বাসরুদ্ধকর ফাইনালে শেষ পর্যন্ত স্নায়ুচাপ ধরে রেখে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন ইংলিশরা। গোটা ম্যাচে ভাগ্য তাদের সহায় ছিল। ম্যাচশেষে সাংবাদিকরা মরগ্যানকে প্রশ্ন করেন, শিরোপা জিততে ভাগ্য সাহায্য করেছে কিনা?

জবাবে তিনি আল্লাহর রহমতের কথা স্মরণ করিয়ে দেন। দলের দুই মুসলিম ক্রিকেটার আদিল রশিদ ও মঈন আলি ইসলাম ধর্মের রীতি মোতাবেক চলেন। সেই সঙ্গে স্কোয়াডে আছেন ভিন্ন দেশের ক্রিকেটাররাও।

দলের মধ্যে সংস্কৃতির ভিন্নতাও রয়েছে। তবু শেষ পর্যন্ত কেউ মেজাজ হারাননি। সবার সম্মিলিত প্রচেষ্টায় ঐতিহাসিক শিরোপা জয়ে উচ্ছ্বসিত মরগ্যান। তিনি বলেন, আল্লাহও আমাদের সঙ্গে ছিলেন। আমি আদিলের সঙ্গে কথা বলেছি। সে বলেছে, অবশ্যই আল্লাহ আমাদের সঙ্গে ছিলেন।

ইংলিশ অধিনায়ক বলেন, আমাদের দলের সবার ব্যাকগ্রাউন্ড আলাদা। একজনের সঙ্গে অন্যজনের মিল, সাদৃশ্য খুব কম। সংস্কৃতিতে পার্থক্য আছে। অনেকেই ভিন্ন দেশে বেড়ে উঠেছে। বিভিন্ন পরিস্থিতিতে মেজাজ ঠাণ্ডা রেখেছি আমরা। কৃষ্টির পার্থক্য থাকা সত্ত্বেও একজোট হয়ে থাকা দারুণ ব্যাপার।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত