বিশ্বকাপ উপহার দিয়ে এভারেস্টের শিখরে মরগ্যান: স্ট্রাউস

  স্পোর্টস ডেস্ক ১৮ জুলাই ২০১৯, ১৫:৪৩ | অনলাইন সংস্করণ

ইয়ন মরগ্যান-ট্রেভর বেলিস
কোচের সঙ্গে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান। ছবি: টুইটার

বিশ্বকাপ ট্রফিটা ইংল্যান্ডের কাছে অধরাই ছিল। অনেক তারকা-মহাতারকাও ইংলিশদের বিশ্বকাপ জয় উপহার দিতে ব্যর্থ হন। সদ্য শেষ হওয়া আসরে নিউজিল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ডকে প্রথম বিশ্বকাপ উপহার দিয়েছেন ইয়ন মরগ্যান।

বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের এ অধিনায়ক প্রসঙ্গে অ্যান্ড্রু স্ট্রাউস বলেন, মরগ্যান এভারেস্টের শিখরে পৌঁছে গেছে। তাই এরপর ও কী করতে চায়, সেটি ওকেই ঠিক করতে হবে। দলের বাকিদের সামনেও অবশ্য এই একই প্রশ্ন; কারণ এর আগেও আমরা এ রকম জায়গায় দাঁড়িয়ে ভুল করেছি।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্ট্রাউস বলেন, ২০০৫ সালে আমরা যখন অ্যাশেজ সিরিজ জিতে এক নম্বর দলের স্বীকৃতি পেলাম, তখন সবাই ভাবতে শুরু করলাম- আমাদের সব পাওয়া হয়ে গেছে। তার পর থেকেই আমরা হোঁচট খাওয়া শুরু করলাম। মরগ্যানরা আশা করি এ ভুলটি করবে না। বরং এই বিশ্বকাপ জয়কে ভিত করে তার ওপর আরও বড় ইমারত গড়ার চেষ্টা করবে।

ইয়ন মরগ্যান প্রসঙ্গে ইংল্যান্ডের সাবেক এ অধিনায়ক আরও বলেন, আমার ধারণা- এখন ও কিছু দিন নিজের জন্য বিশ্রামের সময় চাইবে। অধিনায়ক হিসেবে ও ঠিক কতটা ভালো, তা তো আর প্রমাণের অপেক্ষা রাখে না। এর পরও যদি ও একই রকমভাবে দলের ছেলেদের প্রেরণা জুগিয়ে যেতে পারে, আর তার থেকেও বড় কথা- দলের নেতৃত্ব দিতে চায়, তা হলে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড নিশ্চয়ই সেটি সানন্দে মেনে নেবে।

সূত্র: ক্রিকইনফো

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×