বিশ্বকাপের সেরা ৫ ঘটনার তালিকাতেও সাকিব

  স্পোর্টস ডেস্ক ১৮ জুলাই ২০১৯, ১৭:০৪ | অনলাইন সংস্করণ

সাকিব

ইতিহাসের সেরা ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে বিশ্বকাপের দ্বাদশ আসরের। নিউজিল্যান্ডকে হতাশায় ডুবিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে ক্রিকেটের উদ্ভাবক দেশ ইংল্যান্ড। বিশ্বকাপ শেষেই সেরা একাদশ নির্বাচন করে আইসিসি। তাতে অনুমিতভাবেই স্থান পান বাংলাদেশ ক্রিকেটের মেরুদণ্ড সাকিব আল হাসান।

এবার ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর বাছাই করা বিশ্বকাপের সেরা ৫ ঘটনার তালিকাতেও ঠাঁই পেয়েছেন তিনি। চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আসরের আলোচিত ঘটনাগুলো-

১. শ্বাসরুদ্ধকর ফাইনাল: গেল রোববার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে টানটান উত্তেজনায় মূল ম্যাচ টাই হয়। রোমাঞ্চে ভরপুর সুপার ওভারেও একই দশা। শেষ পর্যন্ত বাউন্ডারি হিসাবে নাটকীয়ভাবে শিরোপা জেতে ইংল্যান্ড। স্বপ্নভঙ্গ হয় নিউজিল্যান্ডের।

২. গাপটিলের ম্যাজিক্যাল থ্রোতে সরাসরি রানআউট ধোনি: প্রথম সেমিফাইনালের শেষদিকে বুক চিতিয়ে লড়ছিলেন মহেন্দ্র সিং ধোনি। দলের প্রয়োজন মেটাতে গিয়ে জিমি নিশামের বল শর্ট ফাইন লেগে ঠেলে দিয়ে ২ রান নিতে যান তিনি। কিন্তু তাকে থামিয়ে দেয় মার্টিন গাপটিল। ম্যাজিক্যাল থ্রোতে ক্যাপ্টেন কুলকে রানআউট করেন তিনি। এতে বিদায় ঘটে ভারতের। ফাইনালে উঠে যায় নিউজিল্যান্ড।

৩. বোল্টের অবিশ্বাস্য ক্যাচ: নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজকে একাই জিতিয়ে দিচ্ছিলেন কার্লোস ব্রাথওয়েট। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে অপেক্ষায় ছিলেন ম্যাচ উইনিং শটের। লংঅনের ওপর দিয়ে বল সজোরে উড়িয়ে মেরেছিলেন তিনি। কিন্তু সেখানে দাঁড়িয়ে অবিশ্বাস্য ক্যাচ লুফে নেন ট্রেন্ট বোল্ট। ফলে জিতে যায় কিউইরা। হেরে সেমিফাইনালে ওঠার পথ অবরুদ্ধ হয়ে যায় ক্যারিবীয়দের।

৪. সুপারম্যান সাকিব: অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করেছে বাংলাদেশ। টাইগাররা দল হিসেবে ভালো করতে না পারলেও স্বমহিমায় উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ২ সেঞ্চুরি ও ৫ হাফসেঞ্চুরিতে করেছেন ৬০৬ রান। সেই সঙ্গে বল হাতে নিয়েছেন ১১ উইকেট।

৫. রোহিতের পাঁচ সেঞ্চুরি: এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতীয় ওপেনার রোহিত শর্মা। স্বদেশী শচীন টেন্ডুলকারের ৬৭৩ রানের বিশ্বরেকর্ডকে চোখরাঙানি দিয়ে থেমেছেন ৬৪৮ রানে। এ পথে এক আসরে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি হাঁকানোর কীর্তি গড়েছেন হিটম্যান।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×