নাদালের বুড়ো হাড়ের ভেলকি

  স্পোর্টস ডেস্ক ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩১ | অনলাইন সংস্করণ

নাদাল

বয়সকে প্রতিনিয়ত হার মানাচ্ছেন রাফায়েল নাদাল।বয়সকে নিছক সংখ্যা বানিয়ে গড়ছেন একের পর এক কীর্তি। তার নৈপূণ্যের কাছে পাত্তাই পাচ্ছে না তরুণরা। তার ধারবাহিক পারফরমেন্সের ব্যত্যয় ঘটলো না ইউএস ওপেনেও। দানিল মেদভেদেভকে উড়িয়ে চ্যাম্পিয়ন হয়ে দেখিয়েছেন বুড়ো হাড়ের ভেলকি।

রোববার রাতে নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে মুখোমুখি হন মেদভেদেভ- নাদাল। শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে ওঠে খেলা। প্রায় ৫ ঘণ্টাব্যাপী তুমুল লড়াই শেষে চ্যাম্পিয়নের মুকুট পরেন নাদাল। থ্রিলার ফাইনালে প্রতিদ্বন্দ্বীকে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪ সেটে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা জেতেন ৩৩ বছর বয়সী স্প্যানিশ তারকা।

এ নিয়ে ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জিতলেন নাদাল। এর সুবাদে সুইস গ্রেট রজার ফেদেরার থেকে মাত্র একটি ট্রফি দূরে রইলেন তিনি। চলতি বছর এটি তার দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম জয়। এর আগে প্রিয় ক্লে-কোর্টের ফ্রেঞ্চ ওপেন জেতেন রাফাল।

এখন পর্যন্ত ৪ বার ইউএস ওপেন জিতেছেন নাদাল। এর আগে ২০১০,২০১৩ ও ২০১৭ সালে এ ট্রফিতে চুমু আঁকেন তিনি। এছাড়া ফ্রেঞ্চ ওপেনে ১২টি, উইম্বলডনে ২টি ও অস্ট্রেলিয়ান ওপেনে ১টি শিরোপা জেতেন টেনিস কিংবদন্তি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×