সালাহকে পেছনে ফেলে বর্ষসেরা আফ্রিকান ফুটবলার মানে

  স্পোর্টস ডেস্ক ০৮ জানুয়ারি ২০২০, ১৩:২৫:৪৪ | অনলাইন সংস্করণ

মোহামেদ সালাহকে হারিয়ে বর্ষসেরা আফ্রিকান ফুটবলারের পুরস্কার জিতলেন সেনেগালের সাদিও মানে। এবারই ক্যারিয়ারে প্রথম মহাদেশীয় সর্বোচ্চ মর্যাদাকর এই পুরস্কার জিতলেন সেনেগালের এই স্ট্রাইকার। মঙ্গলবার রাতে এই পুরস্কার দেয়া হয়।

২০১৯ সালে লিভারপুলকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতাতে অসামান্য অবদান রাখেন মানে। পাশাপাশি জাতীয় দলকে আফ্রিকান ন্যাশনস কাপের ফাইনালে তোলার কৃতিত্বও তারই। সেই সুবাদেই সম্মানসূচক অ্যাওয়ার্ডটি ঘরে তুললেন হালের ক্রেজ।

এই পুরস্কার জেতার দৌঁড়ে মিসরের ফুটবল সেনসেশন সালাহকে পেছনে ফেলেছেন মানে। দুজনই খেলেন ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে। এর আগে ২০১৭ ও ২০১৮ সালে মুকুটটি জেতেন সালাহ। সতীর্থ হয়েও তাকে টানা তিনবার আফ্রিকান বর্ষসেরা হওয়া থেকে বঞ্চিত করলেন মানে।

আর দ্বিতীয় সেনেগালিজ ফুটবলার হিসেবে পুরস্কারটি শোকেসে ভরলেন তিনি। এর আগে ২০০১ ও ২০০২ সালে পর পর দু'বার অ্যাওয়ার্ডটি হাতে তোলেন এল হাদি দিওফ।

বর্ষসেরা হতে সর্বোচ্চ ৪৭৭ পয়েন্ট পেয়েছেন মানে। দ্বিতীয় স্থান অধিকারী সালাহ পেয়েছেন ৩২৫ পয়েন্ট। আর ২৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন আলজেরিয়া ও ম্যানচেস্টার সিটি তারকা রিয়াদ মাহরেজ।

তথ্যসূত্র: টকস্পোর্ট।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত