সাশ্রয়ী দামে দেশের বাজারে গ্যালাক্সি এ০১

  ১৯ মার্চ ২০২০, ১৮:০৯:৫৮ | অনলাইন সংস্করণ

স্যামসাং বাংলাদেশ দেশের বাজারে নিয়ে এসেছে গ্যালাক্সি এ০১ স্মার্ট ডিভাইস। এই ডিভাইসটি নিঃসন্দেহে সাশ্রয়ী দামে বাংলাদেশি ক্রেতাদের সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন ব্যবহার অভিজ্ঞতা দিবে। স্যামসাংয়ের প্রথম এই ডুয়াল ক্যামেরা স্মার্টফোন গ্যালাক্সি এ০১ স্মার্ট ডিভাইসটি মাত্র দশ হাজার টাকার মধ্যেই ক্রয় করা যাবে।

গ্যালাক্সি এ০১ স্মার্ট ডিভাইসটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম চালিত সর্বশেষ ওয়ান ইউআই ইন্টারফেস। যা সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটের জন্য চমৎকার একটি বিষয়।

ডিভাইসটির অ্যান্ড্রয়েড ইনস্টলেশন প্যাকেজ, কম জায়গা নেয়া অপারেটিং সিস্টেম ও র‌্যামের অবিশ্বাস্য দক্ষতা ব্যবহারকারীদের আরও দ্রুতগতিতে ও স্বাচ্ছন্দ্যে ডিভাইসটি ব্যবহার করতে সাহায্য করবে। ফোনটিতে ১৬ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে।

তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য, স্মার্টফোনটি ব্যবহারের প্রতিটি ক্ষেত্রে স্বাচ্ছন্দ্যে কার্যক্রম পরিচালনা ও মাল্টিটাস্কিং করার ক্ষেত্রে এতে স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর রয়েছে।

গ্যালাক্সি এ০১ ডিভাইসটিতে ৫.৭ ইঞ্চির এইচডি+ইনফিনিটি-ভি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এবং ফোনটির ডিসপ্লের ওপরে মাঝখানে টিয়ারড্রপ নচ রয়েছে। ভিডিও উপভোগ ও হালকা ধরনের গেম খেলার জন্য এই ফোনটির ডিসপ্লে বেশ উপযোগী।

এছাড়াও, ফোনটিতে থাকা ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরার মাধ্যমে ব্যবহারকারীরা দুর্দান্ত ছবি এবং ফোনটির সামনে থাকা ৫ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে চমৎকার সেলফিও তুলতে পারবে।

এ নিয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘বিপুল সংখ্যক গ্রাহকদের শীর্ষস্থানীয় স্মার্টফোন অভিজ্ঞতা দিতে আমরা তাদের পছন্দগুলো নিয়ে গবেষণা করে ‘এ’ সিরিজের ডিভাইসগুলো বাজারে নিয়ে এসেছি। যেসব ক্রেতারা আগে সাশ্রয়ী দামে এই ধরনের অবিশ্বাস্য ফিচারের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা লাভ করেননি, তারা গ্যালাক্সি এ০১ ডিভাইসটি ব্যবহার করে নিশ্চিতভাবে সন্তুষ্ট হবেন।’

গ্যালাক্সি এ০১ ডিভাইসটি সহজে ব্যবহারযোগ্য। নীল ও কালো, এই দু’টি ভিন্ন রঙে বাজারে পাওয়া যাবে নতুন এই ডিভাইসটি। ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৯,৯৯৯ টাকা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত