শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক পিইউও আবু তালেব

  হাটহাজারী প্রতিনিধি ২৫ মার্চ ২০১৯, ১২:২৯ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনের কমান্ডার পিইউও মো. আবু তালেব
বিএনসিসি হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনের কমান্ডার পিইউও মো. আবু তালেব। ছবি: যুগান্তর

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনের কমান্ডার পিইউও মো. আবু তালেব দ্বিতীয়বারের মতো চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ হওয়ার গৌবর অর্জন করেছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় তাকে শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক ঘোষণা করে। তিনি হাটহাজারী পৌরসভা এলাকার মীরের খিল গ্রামের হাজী মুন্সী মিয়াবাড়ির মো. আবদুল শুক্কুরের জ্যেষ্ঠ ছেলে।

উত্তর চট্টলার হাটহাজারী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক পিইউও মো. আবু তালেব তার এমন শ্রেষ্ঠত্বের জন্য সর্বমহল যে সহযোগিতা করেছে তার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

তিনি ২০১৬ সালের ২৯ মে হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনে প্রফেসর আন্ডার অফিসার (পিইউও) হিসেবে যোগদানের পর ২০১৭ সালে সফলতার সঙ্গে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে প্রি-কমিশন ট্রেনিং সম্পন্ন করেন।

তিনি ওই কলেজে অধ্যাপনা ও বিএনসিসির পাশাপাশি সাংবাদিকতায়ও বেশ সুনাম অর্জন করেছেন। বর্তমানে জাতীয় দৈনিক যুগান্তর ও চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বদেশ পত্রিকায় হাটহাজারী প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

এ ছাড়া তিনি উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত। তার এই কৃতিত্বের জন্য কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সহকর্মী, কর্মচারী ও ছাত্রছাত্রীসহ বিএনসিসি ক্যাডেটদের কাছে ঋণী বলে তিনি জানান।

উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬-এ প্রথমবারের মতো হাটহাজারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় থেকে তাকে হাটহাজারী উপজেলায় ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ নির্বাচিত করা হয়েছিল।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×