জোড়ালাগা যমজ শিশু লামিশা-লাবিবাকে ঢাকায় নেয়া হচ্ছে

  জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি ২২ এপ্রিল ২০১৯, ১৪:৫২ | অনলাইন সংস্করণ

লামিশা-লাবিবাকে ঢাকায় নেয়া হচ্ছে

নীলফামারীর জলঢাকার একটি ক্লিনিকে জন্ম নেয়া সেই জোড়ালাগা যমজ শিশু লামিশা ও লাবিবাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হচ্ছে।

জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুজাউদৌলার সহযোগিতায় শিশু দুটিকে ঢাকায় নেয়া হচ্ছে বলে জানা গেছে।

শিশু লামিশা-লাবিবা নীলফামারীর জলঢাকার শৌলমারী ইউনিয়নের যদুনাথপাড়ার লাল মিয়ার মেয়ে।

স্থানীয়রা জানান, গত শনিবার সরেজমিন গিয়ে নির্বাহী কর্মকর্তা মো. সুজাউদৌলা সহযোগিতার হাত বাড়ান। এ সময় জোড়া লাগানো নবজাতকদের কোলে তুলে নিয়ে তাদের নাম দেন ইউএনও সুজাউদ্দৌলা। একজনের নাম রাখেন লামিশা, অন্যজন লাবিবা।

ইউএনও সুজাউদৌলা তাদের চিকিৎসার জন্য ঢাকা পাঠানোর পরামর্শ দিয়ে সহযোগিতার আশ্বাস দেন।

জানা যায়, গত ১৫ এপ্রিল জলঢাকা পৌরশহরের একটি ক্লিনিকে জন্ম নেয় জোড়ালাগা যমজ শিশু দুটি।

পরে শিশু দুটিকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের আরও উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানোর নির্দেশ দেন। কিন্তু গার্মেন্টস শ্রমিক দরিদ্র বাবার পক্ষে তা সম্ভব নয়। তাই বাধ্য হয়েই আবার জলঢাকায় নিজ বাড়িতে ফিরে যান এ দম্পতি।

শিশু দুটির বাবা লাল মিয়া জানান, চিকিৎসক বলেছেন- ঢাকা ছাড়া এমন জটিল অপারেশন সম্ভব নয়। কিন্তু আমার মতো একজন গার্মেন্টস শ্রমিকের পক্ষে এতগুলো টাকা জোগান দেয়া সম্ভব নয়। তাই আবার জলঢাকায় নিয়ে এসেছি।

লাল মিয়ার স্ত্রী মনুফা আকতার বলেন, গত বছর ৮ জুলাই আমাদের বিয়ে হয়। অভাব-অনটনের মধ্যে চলে আমাদের সংসার জীবন। আমরা হতদরিদ্র পরিবার; কীভাবে সন্তান দুটির চিকিৎসা করব? তাই সমাজের বিত্তবানদের সহযোগিতার জন্য এগিয়ে আসার আহ্বান জানান তারা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুজাউদ্দৌলা বলেন, মানবিক দিক বিবেচনা করে শিশু দুটির পাশে এসে দাঁড়িয়েছি। দরিদ্র পরিবারের পক্ষে তাদের চিকিৎসা করা সম্ভব নয়। তাই যত দ্রুত সম্ভব সবার সহযোগিতা নিয়ে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করছি।

এ বিষয়ে ওই ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক ডা. সেলিম শাহ্ জানান, দ্রুত শিশু দুটিকে ঢাকায় নেয়া হলে অপারেশনের মাধ্যমে তাদের আলাদা করা যেতে পারে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×