জাল পাসপোর্টে ভারতে অনুপ্রবেশের সময় রোহিঙ্গা তরুণী আটক

  দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি ০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৪:২৮ | অনলাইন সংস্করণ

আটক তরুণী। ছবি: যুগান্তর

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে জাল পাসপোর্টে ভারতে অনুপ্রবেশের সময় ফাতেমাতুজ জহুরা (২১) নামে এক রোহিঙ্গা তরুণীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট থেকে পুলিশ তাকে আটক করে।

আটককৃত ফাতেমাতুজ জহুরা ট্যাংখালি রোহিঙ্গা ক্যাম্প-১৯ টেকনাফের বসবাসকারী হলেও তার পাসপোর্টে ঠিকানা দেয়া হয়েছে লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার তুসভাণ্ডার গ্রামের সানি আহম্মেদের মেয়ে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে সে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট, কাস্টমস ও বিজিবির চেকপোস্টে এন্ট্রি না করে কৌশলে ভারতীয় ইমিগ্রেশনে প্রবেশ করে। এ সময় ভারতীয় ইমিগ্রেশন সম্পন্ন করার সময় ইমিগ্রেশন অফিসারের সন্দেহ হলে তাকে বাংলাদেশে ফেরত পাঠায়। আগমনের সময় তার বহিরগমনের রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় যে, কম্পিউটারে তার কোনো তথ্য লিপিবদ্ধ করা নেই।

তার পাসপোর্টে দর্শনা ইমিগ্রেশনের ভুয়া সিল ব্যবহার করা হয়েছে। তার পাসপোর্টটি দর্শনা ইমিগ্রেশনের থ্রিএম-এর মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায়, তার নামে ইস্যুকৃত পাসপোর্টটি জাল-জালিয়াতি করে তৈরি করা হয়েছে।

আটককৃত ফাতেমাতুজ জহুরা জানান, সে টেকনাফের ট্যাংখালির নুর আলমের মেয়ে। তার আসল নাম রোজিনা (২১)। সে লালমনিরহাট থেকে এই পাসপোর্ট করেছে।

মঙ্গলবার রাতেই দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের এসআই জিয়াউল হক বাদী হয়ে ভুয়া পাসপোর্ট তৈরি পেনাল কোর্ড আইনে মামলা দায়ের করে তাকে দামুড়হুদা মডেল থানায় হস্তান্তর করেছে।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত