‘ওসিকে স্যার বলার দরকার নাই’ পোস্টার ভাইরাল, প্রশংসায় ভাসছেন সেই পুলিশ কর্মকর্তা

  যুগান্তর রিপোর্ট ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১১:৩২ | অনলাইন সংস্করণ

ওসি আশিক

থানায় নিজের রুমের সামনে ‘ওসিকে স্যার বলার দরকার নাই’ লিখে আলোচনায় এসেছেন রাজবাড়ী গোয়ালন্দঘাট থানার ওসি আশিকুর রহমান, পিপিএম।

তার এই লেখাটি এরই মধ্যে সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। বিভিন্ন গণমাধ্যমেও তাকে নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়েছে। এর পর থেকে প্রশংসায় ভাসছেন ওসি আশিক।

খোঁজ নিয়ে জানা গেছে, গোয়ালন্দঘাট থানায় ওসি আশিকুর রহমানের রুমের দরজার সামনে একটি ফেস্টুন শোভা পাচ্ছে। সেখানে লেখা রয়েছে– ‘ইহা একজন গণকর্মচারীর অফিস। যে কোনো প্রয়োজনে এই অফিসে ঢুকতে অনুমতির প্রয়োজন নাই। সরাসরি রুমে ঢুকুন। ওসিকে স্যার বলার দরকার নাই’।

সামাজিকমাধ্যমে আশিকের ভিন্নধর্মী এই উদ্যোগের প্রশংসা করেছেন নেটিজেনরা।

কাজী ইমরাত হাসান আরেফিন লিখেছেন– ‘প্রতিটা পুলিশ ভাই যদি এমন হতো, তা হলে আর পুলিশের প্রতি মানুষের কোনো অভিযোগ থাকত না।’

বেলাল চৌধুরী নামের একজন লিখেছেন– ‘শাবাশ আশিক, অনেক শুভকামনা’।

বেলায়েত হোসেন মানিক লিখেছেন– ‘আশিকুর ভাইয়েরা জনগণের প্রকৃত বন্ধু। শ্রদ্ধা, ভালোবাসা।’

মিজানুর রহমান রুদ্র লিখেছেন– ‘পুলিশের এমন জনবান্ধব হওয়া উচিত। ধন্যবাদ পুলিশ ভাইটিকে।’

আশিকুর রহমান পারভেজ নামে আরেকজন লিখেছেন– ‘এমন পুলিশ দেশের প্রত্যেক থানায় থাকলে আজ বাংলাদেশের চিত্র অন্য কিছু হতে পারত।’

জানা গেছে, ওসি আশিকুর রহমান গত ১১ জানুয়ারি যোগদান করেন গোয়ালন্দঘাট থানায়। তার পর থেকেই নিতে থাকেন ভিন্নধর্মী সেবামূলক উদ্যোগ।

গত ২ ফেব্রুয়ারি দৌলতদিয়া পতিতাপল্লীর বয়স্ক এক যৌনকর্মী মারা গেলে তার জানাজা পড়িয়ে দাফনের ব্যবস্থা করেন তিনি। এই উদ্যোগের কারণে ইতিমধ্যে তিনি সামাজিকমাধ্যমে ব্যাপক পরিচিতি পেয়েছেন।

পাশাপাশি তিনি ওই যৌনপল্লীর অসহায় নারীদের নানা অভিযোগ ও আইনি সহায়তা প্রদানে সেখানে গড়ে তুলেছেন ‘জনগণের দরবার’ নামে একটি আইনি সহায়তা কেন্দ্র।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০,১৫,৮৫০ ২,১২,৯৯১ ৫৩,২১৬
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×