সরকারি চাল চেয়ারম্যানের নামে বিতরণ চেষ্টা প্রশাসনের

  টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ২৭ জুলাই ২০২০, ২১:১৭:১৯ | অনলাইন সংস্করণ

ভিজিএফের চাল নিজ নামে বিতরণ করছিলেন।

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ইউপি চেয়ারম্যান প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার, ভিজিএফের চাল নিজ নামে বিতরণ করছিলেন। সোমবার বেলা ১১টা থেকে উপজেলার কামারখাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন হালদার তার নিজ নামে লোগো ব্যবহার করে ফেসবুকে জমি বিক্রি করে ত্রাণ দিচ্ছেন বলে ঘোষণা দেন।
চেয়ারম্যানের নাম ব্যবহার করে সরকারি ভিজিএফ চাল বিতরণ করায় উপজেলা নির্বাহী কর্মকতা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. হাসিনা আক্তার তা বিতরণ বন্ধ করে দেন। করোনার প্রার্দুভাবে নিম্নআয়ের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ১০ কেজি করে ৫শ' জনের মধ্যে চাল বিতরণের কথা ছিল।
সরেজমিন দেখা যায়, চেয়ারম্যান নিজ নামে চাল বিতরণ করেই ক্ষ্যান্ত হননি, ৪৫ জনের ৪৫০ কেজি চাল সরিয়ে ফেলেছেন। সরকারি চাল ইউনিয়ন পরিষদে না রেখে চেয়ারম্যান কামারখাড়ার নিজ অফিসে নামিয়ে তছরূপ করছেন। কামারখাড়া বাজার কমিটির সভাপতি আনিছ হালদার বলেন, দুর্যোগের মধ্যে দুস্থদের চাল কোথায় গেল।
কামারখাড়া ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন হালদার বলেন, আমি বন্যাকবলিত অসহায় মানুষের পাশে থাকি। আমার ইউনিয়নের মানুষের ঈদ মোবারক জানিয়ে একটি স্টিকার ব্যবহার করেছি মাত্র। ইতোপূর্বে আমি নিজ অর্থায়নে অনেক সহায়তা করেছি।
এ বিষয়ে টঙ্গীবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, কামারখাড়া ইউনিয়নের চেয়ারম্যান বিজিএফের চাল নিজ অর্থায়নে বিতরণ করছেন- এ রকম স্টিকার ব্যবহার করার সংবাদে চাল বিতরণ বন্ধ রাখা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার জানান, বিষয়টি জেনে বিতরণ বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার থেকে চাল বিতরণ করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত