আইএসে যোগ দেয়া সেই কিশোরী শামীমা তিনবার অন্তঃসত্ত্বা হন

  যুগান্তর ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১২ | অনলাইন সংস্করণ

আইএসে যোগ দেয়া সেই কিশোরী শামীমা তিন বার অন্তঃসত্ত্বা হন

মাত্র ১৫ বছর বয়সে ২০১৫ সালে লন্ডন থেকে পালিয়ে সিরিয়া গিয়েছিল ব্রিটিশ কিশোরী শামিমা বেগম।

সেখানে এক বিদেশি আইএস যুদ্ধাকে সিরিয়ায় যাওয়ার পর এর মধ্যে তিনি অন্তঃসত্ত্বা হয়েছে তিনবার। খবর বিবিসির।

কিন্তু পুষ্টির অভাবে মারা গেছে দু’টি বাচ্চাই। এবার তৃতীয়বারের মতো ফের অন্তঃসত্ত্বা হওয়ায় নিজের সন্তানকে বাঁচাতে যে কোনও মূল্যে দেশে ফেরার আর্জি জানালেন তিনি।

ইংল্যান্ড থেকে নিজের আরও দুই বন্ধুর সঙ্গে তুরস্ক হয়ে সিরিয়ায় পালিয়েছিলেন তিনি। জঙ্গি সংগঠন আইএসে যোগ দিয়েছিলেন।

সিরিয়ায় যাওয়ার পর গত চার বছরে এই নিয়ে তিন বার অন্তঃসত্ত্বা হল তিনি। এখন ১৯ বছর বয়েসী শামিমা বেগম। কিন্তু এবার আর কোনও ঝুঁকি নিতে চায় না শামিমা। সিরিয়ার একটি উদ্বাস্তু শিবির থেকে তিনি জানান, বাড়ি ফেরার জন্য সব কিছু করতে পারেন তিনি।

দৈনিক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, তিনি সিরিয়ায় থাকার সময় ডাস্টবিনে মানুষের কাটা মাথা পড়ে থাকতে দেখেছেন - কিন্তু এসব তাকে বিচলিত করেনি।

সিরিয়ার একটি শরণার্থী শিবির থেকে দেয়া সাক্ষাৎকারে শামিমা বেগম বলেন, তিনি নয় মাসের গর্ভবতী। তিনি বলেন, তার পেটের সন্তানটির জন্যই তিনি দেশে ফিরতে চান।

শামিমা বেগম আরো বর্ণনা করেন, তার যে দুই বান্ধবী তার সাথে সিরিয়া গিয়েছিলেন তাদের একজন বোমা বিস্ফোরণে মারা গেছেন। তৃতীয় জনের ভাগ্যে কি ঘটেছে তা অস্পষ্ট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×