ঘনিষ্ঠ মিত্ররাও বলছে যুক্তরাষ্ট্র ভুল করেছে: রুহানি

  যুগান্তর ডেস্ক ৩০ ডিসেম্বর ২০১৯, ১৮:০৩ | অনলাইন সংস্করণ

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। ছবি: সংগৃহীত
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। ছবি: সংগৃহীত

ইরানের বিরুদ্ধে রাজনৈতিক চাপ এবং অর্থনৈতিক নিষেধাজ্ঞা দিয়ে যুক্তরাষ্ট্র একে রাজনীতিকীকরণের চেষ্টা করেছে বলে অভিযোগ করেছেন দেশটির প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। কিন্তু এ কাজে তারা ব্যর্থ হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

সোমবার জাতীয় পেট্রোকেমিক্যাল শিল্প দিবস উপলক্ষে তেহরানে আয়োজিত এক অনুষ্ঠানে রুহানি এসব কথা বলেন। খবর ইরনার।

তিনি বলেন, ইরানের বিরুদ্ধে যে নতুন নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তার অবসান অবশ্যই হবে। এর কারণ হচ্ছে, যারা আমাদের অমঙ্গল চায় এবং যারা শত্রু তারা দেখতে পেয়েছে যে, সর্বোচ্চ চাপ সৃষ্টি করেও ইরানকে আত্মসমর্পণ করাতে পারে নি।

ইরানের বিরুদ্ধে মার্কিন সরকারের পক্ষ থেকে যে সর্বোচ্চ চাপ প্রয়োগের কর্মসূচি নেয়া হয়েছে তাকে ইরানের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ বলেও মন্তব্য করেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, মার্কিনীদের এই কৌশল তাদের লক্ষ্য অর্জনের ক্ষেত্রে ধারাবাহিকভাবে ব্যর্থ হবে।

রুহানি বলেন, তার দেশের বিরুদ্ধে যে চাপ এবং নিষেধাজ্ঞা চলছে তা দ্রুত হোক আর দেরি করে হোক- ইরান তা অতিক্রম করবে। এমনকি ওয়াশিংটনের ঘনিষ্ঠ মিত্ররাও এখন বলছে যুক্তরাষ্ট্র ভুল করেছে এবং তারা তাদের লক্ষ্য অর্জন করতে পারবে না।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×