‘অমিত শাহ কাশ্মীরের রাস্তায় হাঁটলে তাকে সেলাম করব’

  যুগান্তর ডেস্ক ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৬:৫৮ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

অধিকৃত কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা রাজনীতিতে আসতে প্রস্তুত নন। একজন ভালো রাজনীতিবিদ হতে পারবেন বলে তিনি মনে করেন না। তিনি জানান, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যদি কাশ্মীরের রাস্তায় হাঁটেন, তবে তাকে সেলাম করব।

গত বছরের ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসনের মর্যাদা কেড়ে নেয়ার পর বন্দি করে রাখা হয়েছে মেহবুবা মুফতিকে।

মঙ্গলবার নারী প্রেস কর্পসে নিজের ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলেন ইলতিজা। তিনি বলেন, আমি রাজনীতির জন্য প্রস্তুত নই। আমি মনে করি না যে আমি একজন ভালো রাজনীতিবিদ হতে পারব।-খবর এনডিটিভির

তবে তিনি কী বলছেন, সেদিকে তার মায়ের নজর রয়েছে বলেও মন্তব্য করেন ইলতিজা। তিনি বলেন, কাশ্মীরের ইন্টারনেট সেবা গত কয়েক মাস ধরে বন্ধ রেখেছে সরকার। এ সিদ্ধান্ত মেনে নেয়া যায় না।

এদিকে কাশ্মীরে ইন্টারনেট ব্যবহারকারীদের বিরুদ্ধে হুমকি দিয়েছে দেশটির পুলিশ। যারা উসকানি দেবে তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলেও জানায় ভারতীয় পুলিশ।

ইলতিজা বলেন, আমি কাশ্মীরে গিয়ে ভিপিএন ব্যবহার করব। ওরা আমার ওপরে এফআইআর দায়ের করুক।

কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জও জানিয়ে তিনি বলেন, তার ওপর মানুষ ক্ষুব্ধ। তিনি যদি কাশ্মীরের রাস্তায় হাঁটেন, আমি তাকে সালাম করব।

ইলতিজা আরও বলেন, কাশ্মীরিদের উচিত মোদি সরকারের বিরুদ্ধে মামলা করা। ভারতীয় বিচারব্যবস্থার ওপর তার বিশ্বাস নড়বড়ে হয়ে গেছে।

মেহবুবা মুফতির মেয়ের প্রশ্ন– যদি বিজেপি মনে করে তার মা দেশদ্রোহী তা হলে কেন ২০১৪ সালে তার দলের সঙ্গে জোট গড়েছিল গেরুয়া শিবির। তিনি দাবি করেন, এখন কাশ্মীরে নির্বাচন হলে বিজেপি ধুয়েমুছে যাবে।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত