বিআরটিএতে অভিযান, তিন সংস্থায় দুদকের চিঠি

  যুগান্তর রিপোর্ট ১৭ জুন ২০১৯, ২২:৩৫ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিতে (বিআরটিএ)
বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিতে (বিআরটিএ)। ছবি: সংগৃহীত

বিভিন্ন অনিয়মের অভিযোগ পেয়ে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিতে (বিআরটিএ) অভিযান পরিচালনা করেছে দুদক। এছাড়া নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিআরটিসির চেয়ারম্যানসহ সরকারি তিন সংস্থার প্রধানের কাছে চিঠি দিয়েছে দুদক।

সোমবার দুদকের মহাপরিচালক ( প্রশাসন) সাঈদ মাহবুব খানের স্বাক্ষরে এই চিঠি পাঠানো হয়। বিআরটিসি ছাড়া অন্য যে দুটি প্রতিষ্ঠানের প্রধানের কাছে চিঠি পাঠানো হয়েছে সেগুলো হল- ঢাকা মেডিকেল কলেজ ও এলজিইডি। বদলি, নিয়োগে দুর্নীতি, সড়ক নির্মাণে অনিয়মসহ নানা অনিয়ম খতিয়ে দেখতে এই চিঠি পাঠানো হয় বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্রাচার্য।

দুদকের চিঠিতে বিআরটিসির দুর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অনিয়মের বিষয় খতিয়ে দেখে ব্যবস্থা নিতে বলা হয়। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে বদলি সংক্রান্ত অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে ব্যবস্থা নিতে বলা হয়।

অন্যদিকে, নিম্নমানের সামগ্রী দিয়ে দেশের বিভিন্ন স্থানে ব্রিজ তৈরি করা হচ্ছে- এমন অভিযোগ খতিয়ে দেখতে এলজিইডির প্রধান প্রকৌশলীকে অনুরোধ করেছে দুদক এনফোর্সমেন্ট ইউনিট।

এছাড়াও, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) নানা অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) অভিযোগ আসে, বিআরটিএ মিরপুর অফিসে কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারী সেবা প্রদানে বিঘ্ন ঘটিয়ে অসাধু উপায়ে অর্থ আদায় করছেন।

এ প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয় থেকে সোমবার একটি অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকারী টিম জানতে পারে, ব্লু বুক এবং ডিজিটাল স্মার্ট কার্ডের বেশকিছু আবেদন এক মাসেরও বেশি সময় ধরে পড়ে রয়েছে।

এ বিলম্বের বিষয়ে জানতে চাইলে বিআরটিএ কর্তৃপক্ষ জানায়, জার্মানী থেকে সরঞ্জামাদি আনার কারণে এ বিলম্ব হয়েছে। এ প্রেক্ষিতে দুদক গ্রাহক ভোগান্তি রোধে ডকুমেন্ট প্রস্তুত হওয়ার পরে তা এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়ার পরামর্শ দেন।

এছাড়াও বেশ কিছু সেবা একদিনের মধ্যেই ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে প্রদানের সুপারিশ দেয় দুদক টিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×