গতির ঝড় তুলতে প্রস্তুত সৌদি নারী

  স্পোর্টস ডেস্ক ০৫ এপ্রিল ২০১৯, ১০:৩৩ | অনলাইন সংস্করণ

সৌদি,

দীর্ঘদিনের শিকল ভেঙে গেল বছর গাড়ি চালানোর অনুমতি পেয়েছেন সৌদি আরবের নারীরা। অবশ্য লাইসেন্স পেতে ঘরের পুরুষদের অনুমতি দরকার হয় তাদের। তবে থেমে নেই তারা।

এমনই একজন রেসার রিমা জুফালি। গেল বছর অক্টোবরে রেসিং জগতে অনুপ্রবেশ করেই বিশ্বকে তাক লাগিয়ে দেন তিনি। ইতিমধ্যে ঘরোয়া টুর্নামেন্টে নিজের যোগ্যতা প্রমাণ দিয়ে আন্তর্জাতিক ম্যাচে অভিষেকের অপেক্ষায় ২৭ বছর বয়সী এ রেসার।

আসছে সপ্তাহে এফ৪ রেসিংয়ে অভিষেক হতে চলেছে রিমার। সৌদির প্রথম নারী ড্রাইভার হিসেবে তাতে অংশ নিচ্ছেন তিনি। একে তো নারী ড্রাইভার, তারপর আবার রক্ষণশীল দেশের প্রথম। তবে চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত এ গতিতারকা।

বিবিসিকে রিমা বলেন, এ অংশগ্রহণ আমার ও দেশের জন্য ভীষণ গর্বের। বছরটা খুব কঠিন হতে চলেছে। তবে আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

এফ৪-এর বর্তমান চ্যাম্পিয়ন ডাবল ও রেসিংয়ের হয়ে সার্কিটে নামবেন রিমা। পাশে পাচ্ছেন দুই অভিজ্ঞ ড্রাইভার লুইস ফস্টার ও সেবাস্টিয়ান আলভারেজকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×