আমি নই, এ পুরস্কারের যোগ্য উইলিয়ামসন: স্টোকস

  স্পোর্টস ডেস্ক ২৪ জুলাই ২০১৯, ১০:২৮ | অনলাইন সংস্করণ

উইলিয়ামসন,

ইংল্যান্ডের হয়ে খেললেও নিউজিল্যান্ডে জন্ম বেন স্টোকসের। তাই ইংলিশদের বিশ্বকাপ জয়ের নায়ককেই বর্ষসেরা ক্রিকেটার হিসেবে মনোনীত করেছেন কিউইরা। তবে এ পুরস্কারের জন্য নিজেকে যোগ্য মনে করেন না তিনি। এ সম্মানের জন্য নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিজের ভোট দিয়েছেন স্টোকস।

বিশ্বকাপে অনন্য নেতৃত্বে নিউজিল্যান্ডকে ফাইনালে তোলেন উইলিয়ামসন। যদিও রুদ্ধশ্বাস ফাইনালি লড়াইয়ে স্টোকসের অসাধারণ ব্যাটিংশৈলীতে শিরোপা স্বপ্নভঙ্গ হয় কিউইদের। পাশাপাশি ব্যাট হাতে দলকে একাই টেনেছেন উইলিয়ামসন। প্রায় প্রতি ম্যাচে দলের সিংহভাগ রানই এসেছে তার ব্যাট থেকে। আসরে দুটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিসহ করেছেন ৫৭৮ রান। সব মিলিয়ে হয়েছেন টুর্নামেন্টসেরা।

তাই নিউজিল্যান্ডের বর্ষসেরা পুরস্কার (নিউজিল্যান্ডার অব দি ইয়ার) উইলিয়ামসনেরই প্রাপ্য বলে মনে করেন স্টোকস। তিনি বলেন, আরও অনেকেই আছেন- যারা এ পুরস্কারের যোগ্য, তারা দেশের জন্য অনেক কিছু করেছে। আমি মনে করি, দেশটির সচেতন নাগরিকরা উইলিয়ামসনকে সমর্থন করবেন। কিউই কিংবদন্তির সম্মানটা তারই পাওয়া উচিত।

স্টোকস বলেন, উইলিয়ামসন বিশ্বকাপে দলকে সম্মানের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। তিনি টুর্নামেন্টসেরা ক্রিকেটার এবং অধিনায়কদের জন্য অনুপ্রেরণা। প্রতিটি উদ্ভূত পরিস্থিতিতে নম্রতা ও সহানুভূতি দেখিয়েছেন। তিনিই এ সম্মানের যোগ্য। আমি আশা করছি, নিউজিল্যান্ড তাকে সম্পূর্ণ সমর্থন করবে। এ পুরস্কার তারই প্রাপ্য। আমিও তাকে ভোট দিচ্ছি।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জন্ম নেন স্টোকস। তার বাবা স্বদেশের হয়ে রাগবি খেলতেন। মাত্র ১২ বছর বয়সে পরিবারের সঙ্গে ইংল্যান্ডে চলে যান স্টোকস। পরে তিনি সেখানে থেকে গেলেও তার বাবা-মা আবার ফিরে আসেন ক্রাইস্টচার্চে। ছেলে ইংল্যান্ডের হয়ে খেললেও শিরোপা নির্ধারণী ম্যাচে ব্ল্যাক ক্যাপসদের হয়েই গলা ফাটিয়েছেন বাবা জেরার্ড স্টোকস।

সর্বোপরি জন্ম নিউজিল্যান্ডে হওয়ায় বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় উইলিয়ামসনের সঙ্গে মনোনয়ন পেয়েছেন স্টোকস। তবে এ পুরস্কারের জন্য নিজেকে দাবিদার মনে করেন না তিনি।

ইংলিশ অলরাউন্ডার বলেন, নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের জন্য মনোনীত হওয়ায় অভিভূত। আমি দেশটি এবং মাওরি হেরিটেজ নিয়ে গর্বিত। কিন্তু এমন মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য মনোনীত হওয়া আমার জন্য সঠিক নয়। আমি ইংল্যান্ডকে বিশ্বকাপ শিরোপা ঘরে তুলতে সাহায্য করেছি। বাল্যকাল থেকে আমি মনেপ্রাণে এ দেশের জন্য নিজেকে প্রতিষ্ঠিত করেছি।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×