আমার চেয়ে রায়নাকে গুরুত্ব দিতেন ধোনি: যুবরাজ

  স্পোর্টস ডেস্ক ১৯ এপ্রিল ২০২০, ১৬:১২:০১ | অনলাইন সংস্করণ

ভারতের সাবেক তারকা অলরাউন্ডার যুবরাজ সিং মাঠে যেমন আলোচিত ছিলেন অবসরের পরও সেই ধারা বজায় রেখেছেন।

এপ্রিলের শুরুতে তিনি বলেছিলেন, সৌরভ গাঙ্গুলীর অধিনায়কত্ব আমলে তিনি যতটা সমর্থন পেয়েছিলেন, বিরাট কোহলি আর মাহেন্দ্র সিং ধোনি অধিনায়ক থাকাকালে ততটা সাহায্য পাননি।

এবার ফের ধোনিকে নিয়ে আরও এক মন্তব্য করে বসলেন ২০১১ বিশ্বকাপের সেরা এ ক্রিকেটার।

তিনি জানান, তাকে নয়, অপেক্ষাকৃত কম ফর্মের সুরেশ রায়নাকে বেশি সমর্থন জানাতেন সে সময়কার অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। যে কারণে তাকে দলে নেয়া নিয়ে দ্বিধা চলছিল।

যুবরাজ বলেন, সুরেশ রায়নাকে ধোনি খুব পছন্দ করতেন, সমর্থন জানাতেন। এটা ঠিক যে, প্রত্যেক অধিনায়কের ফেভারিট ক্রিকেটার থাকে। আর তখন ধোনির ফেভারিট ক্রিকেটার ছিল রায়না। সেই সময় দুর্দান্ত ফর্মে ছিলেন ইউসুফ পাঠান। আমিও ভালো খেলছিলাম। রান পেতাম, উইকেটও নিচ্ছিলাম। কিন্তু সে সময় রায়না খুব একটা ভালো ছন্দে ছিল না। ধারাবাহিক রান তুলতে পারছিলেন না। তবু আমাকে রেখে রায়নাকেই নিতে চেয়েছিলেন ধোনি।

এর পর দলে তার সংযুক্তির বিষয়ে যুবরাজ বলেন, দলে তখন বাঁ-হাতি স্পিনার বলতে কেউ ছিল না। এ দিকে আমি উইকেটও নিচ্ছিলাম। তাই আমাকে দলে না নিয়ে উপায় ছিল না।

এর আগে সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির প্রশংসায় পঞ্চমুখ ছিলেন যুবরাজ।

তিনি বলেছেন, সৌরভের সঙ্গে আমার অনেক মধুর স্মৃতি রয়েছে। যা আমি এখনও রোমন্থন করতে ভালোবাসি। বাংলার মহারাজের কাছ থেকে অনেক বেশি বন্ধুত্বপূর্ণ ব্যবহার পেতাম। আমার সবচেয়ে প্রিয় ক্যাপ্টেন হল সৌরভই।দাদা তরুণ প্রতিভাদের লালন করতেন। সব তরুণ ক্রিকেটাররা দাদাকে পাশে পেয়েছেন।

প্রসঙ্গত, যুবরাজ ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সের জন্য টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি। এরপর ২০১৯ সালের জুনে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ৩৮ বছর বয়সী ক্রিকেটার।

সূত্র : আনন্দবাজার।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত