পাস্তা দিয়ে তৈরি কম্পিউটার!

  যুগান্তর ডেস্ক ২৬ এপ্রিল ২০১৯, ১৪:০০ | অনলাইন সংস্করণ

পাস্তা দিয়ে তৈরি কম্পিউটার!
ছবি: ইউটিউব

কেককে নিজের ইচ্ছামতন নকশা দিয়ে থাকেন অনেকে। জনপ্রিয় কার্টুন চরিত্র বা কোনো সংকেত ফুটে ওঠে কেকে। কখনও বা আস্ত কেক হয়ে ওঠে বাড়ি, পুতুল বা খেলার মাঠ।

তবে এবার এক বাটি পাস্তা হয়ে উঠল আস্ত কম্পিউটার!

এমন প্রায় অসাধ্যকে বাস্তবকে রূপ দিলেন মিকাহ লাপ্ল্যান্ত নামের এক ইউটিউবার।শেষমেশ পাস্তা দিয়ে আস্ত কম্পিউটার বানিয়ে ফেললেন তিনি। এরপর নিজের লাপ্ল্যানেট আর্টস নামের ইউটিউব চ্যানেলে এই পাস্তা কম্পিউটারটির ভিডিও পোস্ট করেন তিনি।

কম্পিউটারটির নাম দেন - দ্য লাস্যাগনা পিসি ভি. ১।

মিকাহ লাপ্ল্যান্ত বলেন, ঘরে ব্যবহৃত একটি আসুস ট্রান্সফরমার ট্যাবলেট মাদারবোর্ড ব্যবহার করে বিশ্বের প্রথম পাস্তা পিসি তৈরি করেছি আমি। এটি সম্পূর্ণরূপে কার্যকরী একটি কম্পিউটার, তবে পুরনো ট্যাবলেটের মাদারবোর্ড দিয়ে তৈরি করার কারণে ভিডিও স্ট্রিমিং বা গেম খেলতে কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে।

হঠাৎ এমন অদ্ভুত চিন্তা মাথায় এলো কেন প্রশ্নে তিনি জানান, আমার স্ত্রী একদিন সুস্বাদু পাস্তা তৈরি করে এ নিয়ে রসিকতা করেছিলেন। তখনই এই আজব চিন্তা মাথায় আসে। তারপরেই পাস্তা কম্পিউটারের জন্ম হলো।

তিনি জানান, পাস্তা কম্পিউটারেরর আবরণটি সম্পূর্ণভাবে লাস্যাগনা এবং রিগাতনি একসঙ্গে মিশিয়ে তৈরি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×