বাজার কাঁপাতে আসছে হুয়াওয়ের পাঁচ ক্যামেরার ফোন

  আইটি ডেস্ক ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৭:৫৯ | অনলাইন সংস্করণ

বাজার কাঁপাতে আসছে হুয়াওয়ের পাঁচ ক্যামেরার ফোন

বিশ্বব্যাপী নোভা থ্রিআইয়ের অভূতপূর্ব সাফল্যের পর একই সিরিজের আরেক চমক নিয়ে আসছে হুয়াওয়ে। পাঁচ ক্যামেরার সুপার ফোনটির রয়েছে ফার্স্ট চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯.১, ৮ জিবি র‌্যামসহ ফ্ল্যাগশিপ সব ফিচার।

সম্প্রতি বিশ্ববাজারে আসা ফোনটির ক্যামেরা নিয়ে প্রযুক্তি জগতে বেশ আলোড়ন তৈরি করেছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচ ক্যামেরা।

৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা।

কাঙ্ক্ষিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি, ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো ও বোকেহ লেন্স। ভালো অ্যাপারচার ব্যবহার করায় অল্প আলোতেও পাওয়া যাবে স্পষ্ট ছবি।

অ্যাপারচার ২.০ সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত।

ব্ল্যাক, মিডসামার পার্পেল ও ক্র্যাশ ব্লুসহ তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে। নোভা ৫টি ফোনটিতে থাকছে ৬.২৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা।

মাত্র ১৭৪ গ্রাম ভারী ফোনটি দেখতে বেশ পাতলা ও সরু। ফোনটির পুরুত্ব মাত্র ৭.৮৭ মিলিমিটার।

৮ জিবি র‌্যামের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা।

ফলে কোনোরকম ল্যাগিং ছাড়াই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।

২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে। ফলে ফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে দুঃশ্চিন্তা থাকবে না।

বিশ্ববাজারে আলোড়ন তৈরি করা ফোনটি শিগগিরই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত