Logo
Logo
×
ভোক্তা-অধিকার

ভোক্তা-অধিকার


ভোক্তা-অধিকার - ২০০৯ সালে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯’ সংসদে পাস হয়। একই বছর আধা-বিচারিক সংস্থা হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর প্রতিষ্ঠিত হয়। এটি ভোক্তার অধিকারবিরোধী কার্যক্রম প্রতিরোধে কাজ করে। এ আইনের অধীনে অভিযোগ দায়ের করতে পারেন ভোক্তা। অভিযোগের সত্যতা মিললে আদায় করা হয় জরিমানা। জরিমানার ২৫ শতাংশ দেয়া হয় অভিযোগকারীকে। ‘ভোক্তা-অধিকার’ সম্পর্কিত সর্বশেষ খবর, ছবি ও ভিডিও দেখুন যুগান্তর-এ।

ভোক্তাদের অধিকার সংরক্ষণে অধিদপ্তর কাজ করে যাচ্ছে: ডিজি

ভোক্তাদের অধিকার সংরক্ষণে অধিদপ্তর কাজ করে যাচ্ছে: ডিজি

২৮ অক্টোবর ২০২৫, ১১:৩১ পিএম

নয়াপল্টনে ভোক্তা অধিকারের অভিযান, দুই ট্রাভেল এজেন্সিকে জরিমানা

নয়াপল্টনে ভোক্তা অধিকারের অভিযান, দুই ট্রাভেল এজেন্সিকে জরিমানা

১৩ অক্টোবর ২০২৫, ০৭:২৪ পিএম

আরও পড়ুন
Logo

সম্পাদক : আবদুল হাই শিকদার

প্রকাশক : সালমা ইসলাম