¦
'যারা ভারতের শত্রু, তারা বাংলাদেশেরও শত্রু'

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৫

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশের অগ্রগতির সঙ্গে ভারতের অগ্রগতি জড়িত। যারা স্বাধীনতার শত্রু, যারা ভারতের শত্রু, তারা বাংলাদেশেরও শত্রু।
ভারত এবং বাংলাদেশ মিলিতভাবেই এ দেশের সৃষ্টি করেছে বলেও মন্তব্য করেন তিনি।
শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এমন মন্তব্য করেন।
তিনি বলেন, বাংলাদেশে যদি জঙ্গি সৃষ্টি হয় কিংবা উগ্রবাদীদের তৎপরতার শুরু হয়, তবে এ থেকে ভারতও মুক্তি পাবে না। তাই আজকে সম্মিলিতভাবে এ অপশক্তিকে মোকাবেলা করতে হবে।
'বাংলার বিজয় উৎসবে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি' শীর্ষক অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি।
সমিতির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরীর সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার, ভারতীয় দূতাবাসের প্রথম রাজনৈতিক ও তথ্য বিষয়ক সচিব শ্রী রাজেস উইকি এবং মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক সুবীর কুশারী প্রমুখ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close