সুবিধা বঞ্চিত ৬ হাজার শিশুর মুখে হাসি ফোটাল ‌‌`সাইলেন্ট স্মাইল'

  যুগান্তর রিপোর্ট ০২ জুন ২০১৯, ২২:২৮ | অনলাইন সংস্করণ

সুবিধা বঞ্চিত ৬ হাজার শিশুর মুখে হাসি ফোটাল `সাইলেন্ট স্মাইল'
সুবিধা বঞ্চিত ৬ হাজার শিশুর মুখে হাসি ফোটাল `সাইলেন্ট স্মাইল'। ছবি: সংগৃহীত

`এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ' নামের ফেসবুক ভিত্তিক বন্ধু গ্রুপ্রের সদস্যদের সহযোগিতায় `সাইলেন্ট স্মাইল' নামে কার্যক্রম চালু করে গ্রুপটির এডমিনরা। আর গ্রুপের সহযোগিতায় ছয় জেলার প্রায় সাড়ে ছয় হাজার সুবিধাবঞ্চিত পথ শিশুদের মাঝে ঈদের নতুন জামা-কাপর বিতরণ করা হয়।

রোববার দিনব্যাপী রাজধানী ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, কুমিল্লা ও ময়মনসিংহে এ হতদরিদ্র শিশুদের মাঝে এসব জামা-কাপড় বিতরণ করা হয়।

এ মহান উদ্যোগে অংশগ্রহণ করেন গ্রুপটির ছড়িয়ে থাকা দেশ-বিদেশের সমমনা বন্ধুরা। তারা নিজেদের পছন্দমতো কাপড় কিনে যা স্থানীয় বন্ধুরা সংগ্রহ করেন। পরে বন্ধুরাই সুশৃঙ্খলভাবে বিতরণে অংশগ্রহণ করেন।

গ্রুপের এডমিন মুহাম্মদ হাবিবুর রহমান যুগান্তরকে বলেন, আমাদের গ্রুপের বন্ধুরা এই `সাইলেন্ট স্মাইলে' স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। আমরা এলাকা ভিত্তিক বন্ধুদের সহযোগিতায় সুশৃঙ্খলভাবে সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ঈদের নতুন জামা বিতরণ করে আনন্দ ভাগাভাগি করে আসছি। ভবিষ্যতে আরও নতুন কিছু এই কার্যক্রমের আওতায় পরিচালনা করব।

চট্টগ্রাম থেকে এডমিন লায়ন রিগান পাটোয়ারী বলেন, অন্যান্য বছরের মতো এই বছর আমরা পথ শিশুদের জন্য ঈদের জন্য নতুন কাপড় বিতরণ করেছি। বন্ধুদের যার যার অবস্থান থেকে এই সাহায্য করা হয়েছে, দেশ বিদেশ থেকে বন্ধুরা এই সব জামা কাপড় পাঠিয়েছেন। এই ঈদে পথ শিশুদের মুখে হাসি থাকুক এটা সবাই চায়। সেই জন্যই আমরাও এর ব্যতিক্রম নই। এভাবে সবাই যদি এদের পাশে এসে হাত বাড়িয়ে দেয় তবে হাসি মাখা মুখের সংখ্যা দিন দিন বাড়বে। ভবিষ্যতে আমরা এই গ্রুপের মাধ্যমে আরও সাহায্যমূলক কাজ করে যাব।

গ্রুপের এডমিন জাকারিয়া নাহিদ পথ শিশুদের ঈদে নতুন জামা বিতরণ সম্পর্কে বলেন, এই গ্রুপের বন্ধুদের নিয়ে আমরা আরও অনেক সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছি, কিন্তু এই `সাইলেন্ট স্মাইল' গ্রুপের সবচাইতে বড় আয়োজন যেখানে আমরা বন্ধুদের কাছ থেকে নতুন জামা সংগ্রহ করে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বিতরণ করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেই।

উল্লেখ্য, ফেসবুক ভিত্তিক গ্রুপের বন্ধুদের সহযোগিতায় ২০১৭ সালে শুধু ঢাকায় প্রায় ৭০০জন এবং ২০১৮ সালে ঢাকা ও চট্টগ্রামে প্রায় ১৫০০ জন এতিম, সুবিধাবঞ্চিত, পথ শিশুদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য নতুন কাপড় দেয়া হয়েছিল। যা এ বছরে এসে ছয়টি জেলা শহরেও বিতরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×