ভারত-বাংলাদেশ সীমান্ত হাটে ব্যবসায়ীদের ধর্মঘট

  ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০১৯, ১৫:১৮ | অনলাইন সংস্করণ

ভারত-বাংলাদেশ সীমান্ত হাটে ব্যবসায়ীদের ধর্মঘট
ছবি: যুগান্তর

অনিয়মের প্রতিবাদে ফেনীর ছাগলনাইয়ায় বাংলাদেশ-ভারত সীমান্ত হাটে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন বাংলাদেশের ব্যবসায়ীরা। এ নিয়ে দুই মাসের মাথায় ব্যবসায়ীরা দুবার ধর্মঘটের ডাক দিলেন।

ধর্মঘটের ফলে সপ্তাহের নির্ধারিত দিন মঙ্গলবার হাট মেলেনি। হাটে আসেননি ভারতীয় ব্যবসায়ীরাও। হতাশ হয়ে ফিরে গেছেন হাটে আসা ক্রেতাসাধারণ ও দর্শনার্থীরা। এতে লাখ লাখ টাকা লোকসানের মুখে পড়েছেন উভয় দেশের ব্যবসায়ীরা।

তবে সহসা সমস্যা সমাধানের উদ্যোগ নেয়ার কথা বলছেন হাট ব্যবস্থাপনা কমিটি।

সীমান্ত হাট বাংলাদেশ ব্যবসায়ী সমিতির সভাপতি রফিক মিলন ও সাধারণ সম্পাদক আতাউর রহমান জানান, হাটে ভারতীয় ক্রেতা প্রবেশে বাধা দেয়া, ভারতে এ দেশীয় পণ্য ৩-৫ কেজির ওপর নিতে না দেয়া, ভারতের প্রশাসনের অসহযোগিতা, বাংলাদেশি অসাধু ব্যবসায়ীদের মাধ্যমে প্রচুর ভারতীয় পণ্য এ দেশে প্রবেশ এবং তাদের দ্বারা (অসাধু ব্যবসায়ী) হাটের এ দেশীয় ব্যবসায়ীদের নিরাপত্তাহীনতা, হাটে বিশৃঙ্খলাসহ নানা অভিযোগ তোলা হয়।

সমাধানের জন্য গেল ২২ নভেম্বর এবং ১৩ জানুয়ারি ফেনী জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেন ব্যবসায়ীরা। কিন্তু প্রশাসন অভিযোগের পরিপ্রেক্ষিতে সন্তোষজনক কোনো পদক্ষেপ নেয়নি।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×