টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জার্মান রাষ্ট্রদূত

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০১৯, ১৯:২০ | অনলাইন সংস্করণ

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জার্মান রাষ্ট্রদূত
টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জার্মান রাষ্ট্রদূত

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জার্মান রাষ্ট্রদূত। পরিদর্শন শেষে তিনি রোহিঙ্গা অনুপ্রবেশে ক্ষতিগ্রস্ত হোস্ট কমিউনিটির সঙ্গে মতবিনিময় করেন।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত মি. পিটার ফারেন হুলস টেকনাফের অনিবন্ধিত লেদা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

এ সময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন এনজিও সংস্থা আনন্দের নির্বাহী পরিচালক মো. মনিরুজ্জামান মিয়া, এরিয়া ম্যানেজার মো. হাসান চৌধুরী, রেসপন্স কো-অর্ডিনেটর বজলুর রশিদ।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে তিনি সকাল ১১টারদিকে পৌরসভার হলরুমে হোস্ট কমিউনিটির লোকজনের সঙ্গে মতবিনিময় করেন।

এতে টেকনাফ পৌরসভার মেয়র হাজী মো. ইসলাম, কাউন্সিলর আবদুল্লাহ মনির, মনিরুজ্জামান, আবু হারেছ, হোছন আহমদ, মহিলা কাউন্সিলর নাজমা আলম, কহিনুর আক্তার, দিলরুবা খানম, টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুর, পৌর সচিব মহিউদ্দিন ফরায়েজী, ইঞ্জিনিয়ার জহির উদ্দিন আহমদ ও উপসহকারী মুর্শেদুল ইসলামসহ বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে হোস্ট কমিউনিটির লোকজন রোহিঙ্গা অনুপ্রবেশের ফলে স্থানীয়দের শ্রমবাজার দখল, মাদক চোরাচালানে সম্পৃক্ততা, রাস্তাঘাটের ক্ষয়ক্ষতি, খাদ্য সংকট ও আইনশৃঙ্খলার অবনতির চিত্র তুলে ধরেন।

ঢাকা ফেরার পথে জার্মান রাষ্ট্রদূত বাহারছড়া ইউনিয়নের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×