খালেদা জিয়ার বিচার ও জামিনে সরকারের হস্তক্ষেপ নেই: আইনমন্ত্রী

  কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি ১৯ এপ্রিল ২০১৯, ১৭:৪৭:১৯ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিচার ও জামিনে সরকারের কোনো হস্তক্ষেপ নেই বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, বিচারব্যবস্থা সম্পূর্ণ স্বাধীন। আর এ কারণেই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে।

শুক্রবার সকালে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

বিএনপি নেতা রহুল কবির রিজভীর ‌‌‌‘বিচারব্যবস্থায় সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত হচ্ছে’- এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে আনিসুল হক বলেন, খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করায় নিম্ন আদালত তাকে সাজা দিয়েছেন। তিনি উচ্চ আদালতে আপিল করায় পাঁচ থেকে ১০ বছরের সাজা হয়েছে।

তিনি বলেন, দেশে আইনের শাসন আছে বলেই এসব দুর্নীতিবাজদের সাজা হয়েছে।

বিএনপির শাসনামলে কোনো আইনের শাসন ছিল না জানিয়ে তিনি বলেন, যেদিন থেকে শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসেছে, সেই দিন থেকে দেশে আইনের শাসন কায়েম হয়েছে।

পরে মন্ত্রী কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে এক হাজার কৃষকের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ করেছেন।

এ উপলক্ষে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়েছে। ব্রা‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ- দৌল্লা খাঁনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

বিশেষ অতিথি ছিলেন, ব্রা‏হ্মণবাড়িয়া কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক আবু নাসের, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিসুল হক ভূইয়া, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা ইসলাম, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন, কসবা উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিন সুলতানা, নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়াম্যান মো. মনির হোসেন, কসবা উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক এম.জি হাক্কানী প্রমুখ।

এ ছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে ২৪৩ জন ব্যক্তিকে ২৯৬ বান্ডেল ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন আইনমন্ত্রী।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত