নারী শিক্ষার্থীদের জন্য নারী শিক্ষক নিয়োগ দিতে হবে: আল্লামা শফী

  বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ২৪ জুন ২০১৯, ২২:৫৯:১৮ | অনলাইন সংস্করণ

মাদ্রাসাতুন নূর আল ইসলামিয়া মাদ্রাসায় ছাত্রদের ছবক প্রদান অনুষ্ঠানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা আহমদ শফী

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা আহমদ শফী বলেছেন, নারী পুরুষ উভয়ের জন্য জ্ঞান অর্জন করা ফরজ। মুসলিম নারীদের শরীয়তের বিধান অনুযায়ী পৃথক পৃথক শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করার সুযোগ সৃষ্টি করতে হবে।

তিনি বলেন, কলেজ বিশ্ববিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের জন্য নারী শিক্ষক নিয়োগ দিতে হবে। নারী শিক্ষকের কাছে নারী শিক্ষার্থী পড়াশোনা করলে ধর্ষণের মাত্রা কমে আসবে।

সোমবার নারায়ণগঞ্জের বন্দরের দাসেরগাঁও এলাকায় মাদ্রাসাতুন নূর আল ইসলামিয়া মাদ্রাসায় ছাত্রদের ছবক প্রদান উপলক্ষে দোয়ার অনুষ্ঠানে আল্লামা আহমাদ শফী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রত্যেক পরিবারে অন্তত একজনকে দ্বীনি শিক্ষা গ্রহণ করতে হবে। প্রতি পরিবারে অন্তত একজনকে আলেম বানাতে হবে।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি শিল্পপতি হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, আল্লামা মামুনুল হক, বন্দর থানার ওসি রফিকুল ইসলাম, গোলজার হোসেন মেম্বার, মাওলানা মোস্তফা কামাল জেহাদী প্রমুখ।

আল্লামা শফী চট্টগ্রাম থেকে হেলিকপ্টারে করে সকাল সাড়ে ৯টার দিকে নারায়ণগঞ্জের বন্দরের দাসেরগাঁ এলাকার মাদ্রাসাতুন নূর আল ইসলামিয়া চত্বরে আসেন এবং দেড় ঘণ্টা অবস্থান করে পুনরায় হেলিকপ্টারযোগে চট্টগ্রাম ফিরে যান।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত