পরীক্ষা বাদ রেখে শিক্ষার্থীদের তুলে আনা হল প্রশাসনের অনুষ্ঠানে

  চুয়াডাঙ্গা প্রতিনিধি ২৬ জুন ২০১৯, ২৩:৩০ | অনলাইন সংস্করণ

পরীক্ষা বাদ রেখে শিক্ষার্থীদের তুলে আনা হল প্রশাসনের অনুষ্ঠানে
পরীক্ষা বাদ রেখে শিক্ষার্থীদের তুলে আনা হল প্রশাসনের অনুষ্ঠানে

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অনুষ্ঠানে লোকসমাগম কম হওয়ায় পরীক্ষার হল থেকে পরীক্ষার্থীদের তুলে নিয়ে আসা হল অনুষ্ঠানে। এ নিয়ে অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

বুধবার উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে শহরের একটি মাধ্যমিক বিদ্যালয়ের কিছু পরীক্ষার্থীকে দর্শক হিসেবে ডেকে নিয়ে আসা হয়। ফলে ওই পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে পারেনি।

অভিযোগসূত্রে জানা গেছে, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর যৌথভাবে আয়োজন করে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। বুধবার সকাল সাড়ে ১০টায় এরশাদমঞ্চে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ওয়াশীমুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। প্রচার প্রচারণাহীন ওই অনুষ্ঠানে উপস্থিতির সংখ্যা ছিল হাতেগোনা কয়েকজন।

অভিযোগ উঠেছে, এমন লজ্জাজনক অবস্থা থেকে পরিত্রাণ পেতে উপজেলা প্রশাসন স্থানীয় আল ইকরা ক্যাডেট একাডেমি নামক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেশ কিছু শিক্ষার্থীকে ওই অনুষ্ঠানে যোগ দিতে বাধ্য করে। অনুষ্ঠানে নবম ও দশম শ্রেণির পরীক্ষার্থীদের ড্রেস পরিহিত অবস্থায় দেখা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো ওই প্রতিষ্ঠানেও অভিন্ন বোর্ড প্রশ্নপত্রে চলছে অর্ধবার্ষিক পরীক্ষা।

বুধবার নবম শ্রেণির ইংরেজি দ্বিতীয় পত্র ও দশম শ্রেণির জীববিজ্ঞান ও পৌরনীতি পরীক্ষা বাদ রেখেই শিক্ষার্থীরা অনুষ্ঠানে যোগ দেয় প্রতিষ্ঠান প্রধানের কথা মতো।

এ ব্যাপারে আলইকরা ক্যাডেট একাডেমির অধ্যক্ষ আবদুল হাই জানান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তাকে ফোন করে ১০-১২ জন শিক্ষার্থীকে অনুষ্ঠানে পাঠাতে বলেন। এখন পরীক্ষা চলছে। পরীক্ষার্থী ছাড়া ছাত্র পাব কোথায়?

আলমডাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল বারী যুগান্তরকে বলেন, হয়তো আধা ঘণ্টা পরীক্ষা দিতে পারেনি। পরে তাদের বাড়তি সময় দেয়া হয়েছে পরীক্ষার জন্য।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×