ট্রেন দুর্ঘটনা: মুয়াজ্জিনের মাইকের ডাকে ছুটে আসেন উদ্ধারকর্মীরা

  ব্রাক্ষণবাড়িয়া থেকে ফিরে আসাদুজ্জামান ফারুক ১২ নভেম্বর ২০১৯, ২২:১২ | অনলাইন সংস্করণ

ট্রেন দুর্ঘটনা
ট্রেন দুর্ঘটনা। ফাইল ছবি

হঠাৎ বিকট শব্দ, নারী-পুরুষের কান্নার আওয়াজ, আহাজারি। মসজিদের মুয়াজ্জিন সোহরাব হোসেন এ সব শব্দ শুনে হতবাক ও আতঙ্কিত হয়ে ওঠেন। তিনি এ সময় বুঝতে পারেন কিছু একটা ঘটনা ঘটেছে।

এ সময় মাইকে ঘোষণা দেন লোকজনকে ঘর থেকে বের হতে। তিনিও ছুটে যান ঘটনাস্থলে। মুহূর্তের মধ্যেই আশপাশের লোকজন ও যুবকরা ঘুম থেকে উঠে দৌড়ে ঘটনাস্থলে পৌঁছে যান।

মঙ্গলবার রাত পৌনে ৩টার দিকে মন্দভাগ এলাকার মসজিদের মুয়াজ্জিন সোহরাব হোসেন উদ্ধারের জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় ফায়ার সার্ভিস, পুলিশ ও অন্যান্য উদ্ধারকারী দল আসার আগেই প্রথমে এগিয়ে আসেন এলাকার লোকজন।

উদ্ধারকারী যুবক মো. রফিকুল ইসলাম যুগান্তরকে জানান, মুয়াজ্জিন সোহরাব হোসেন এ সময় ঘুম থেকে উঠে আজানের প্রস্তুতি নিচ্ছিলেন। ওজু করার আগেই তিনি দুর্ঘটনার আওয়াজ পেয়ে মাইকে ঘোষণা দেন। বারবার মাইকের আওয়াজ শুনে এলাকাবাসী ঘুম থেকে উঠে ঘটনাস্থলে ছুটে আসেন।

এলাকাবাসী ট্রেনের ভেতর থেকে শত শত যাত্রীকে বের করে আনেন। কেউ আহত, কেউ নিহত আবার কেউ ট্রেনের ভেতর আটকা- এই দৃশ্য দেখে লোকজন নিজের জীবন বাজি রেখে ট্রেন থেকে যাত্রীদের উদ্ধার করেন। এই হৃদয়বিদারক ঘটনায় এলাকার লোকজন হতভম্ব হয়ে পড়েন।

এলাকাবাসী ঘটনাস্থলে আসার আধা ঘণ্টা পর ফায়ার কর্মী, পুলিশ ও রেলওয়ের কর্মকর্তা এবং অন্যান্য উদ্ধারকারী দল ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে বলে জানান রফিকুল ইসলাম।

মুয়াজ্জিন সোহরাব হোসেন জানান, এত বড় বিকট আওয়াজ আমার জীবনে কখনও শুনিনি। প্রথমে আওয়াজ শুনে আমি ভয় পেয়ে যাই। পরে বাইরে বের হয়ে দেখি ট্রেন দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থলটি ছিল মসজিদের কাছেই। তাই আওয়াজ পেয়ে যায় তখনই।

ঘটনাপ্রবাহ : ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা

আরও
আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×