রাজশাহীতে নতুন ভোটার পৌনে দুই লাখ

  রাজশাহী ব্যুরো ২১ জানুয়ারি ২০২০, ১৭:৩৫:৫৭ | অনলাইন সংস্করণ

রাজশাহীতে নতুন ভোটারদের খসড়া তালিকা প্রকাশ করেছে রাজশাহী জেলা নির্বাচন অফিস।

হালনাগাদকৃত নতুন ভোটারের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৬৪৫ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ৮৪ হাজার ৬০৫ জন এবং পুরুষ ভোটার ৯৪ হাজার ৪০ জন।

নতুন খসড়া তালিকায় কারও নাম বাদ পড়লে বা প্রয়োজনীয় সংশোধনের প্রয়োজন হলে আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে জেলা নির্বাচন কর্তৃপক্ষের কাছে আবেদন করা যাবে।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, খসড়া তালিকা প্রকাশের পর রাজশাহী জেলায় মোট ভোটারের সংখ্যা দাঁড়াল ২১ লাখ ২১ হাজার ২৬০ জন। এর মধ্যে নারী ভোটার ১০ লাখ ৫৯ হাজার ৪৫৭ এবং পুরুষ ভোটারের সংখ্যা ১০ লাখ ৬১ হাজার ৭৫০ জন।

তিনি জানান, বাংলাদেশ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে যাদের জন্ম ২০০৪ সালের ১ জানুয়ারি বা তার পূর্বে অথচ ভোটার তালিকা হালনাগাদের বিগত কার্যক্রমে বাদ পড়েছেন তাদের ভোটার নিবন্ধনের জন্য গত ১৬ মে ২০১৯ হতে ২০ নভেম্বর ২০১৯ পর্যন্ত রাজশাহী সিটি কর্পোরেশনসহ জেলার সব উপজেলার ভোটারদের ছবি তোলার মাধ্যমে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা হয়। খসড়া ভোটার তালিকা সংশ্লিষ্ট নির্বাচন অফিসসহ জনপ্রতিনিধিদের কার্যালয় ও জনগুরুত্বপূর্ণ স্থানে প্রদর্শনের জন্য উন্মুক্ত করা হয়েছে।

এছাড়া তালিকা থেকে কারও নাম বাদ পড়লে বা সংশোধনের প্রয়োজন হলে আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে আবেদন করা যাবে। ২০ ফেব্রুয়ারি আবেদনের বিষয়ে সিদ্ধান্ত প্রদান করা হবে। এরপর সুবিধামতো সময়ে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন বলে জানান এ নির্বাচন কর্মকর্তা।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত