জলঢাকায় এসএসসি পরীক্ষার খাতা উধাও!

  জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৬:৪৪ | অনলাইন সংস্করণ

নীলফামারীর জলঢাকায় চলমান এসএসসি পরীক্ষার একটি খাতা উধাও হয়েছে। অনেক খোঁজাখুঁজির পরও সেই খাতার হদিস মিলছে না। ঘটনাটি জলঢাকা পাইলট বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে।

উধাও হয়ে যাওয়া খাতার পরীক্ষার্থীর নাম পংকোজ রায়। তার রোল-২১১০৬৫। সে বিজ্ঞান শাখায় উপজেলার কৈমারী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী।

কেন্দ্র সূত্রে জানা যায়, রোববার দুটি পরীক্ষা অনুষ্ঠিত হয়। একটি বিজ্ঞান বিভাগের উচ্চতর গণিত অপরটি মানবিক বিভাগের সাধারণ বিজ্ঞান। ওই কেন্দ্রে পরীক্ষা দেয় মোট ১ হাজার ৩৩ জন। এর মধ্যে উচ্চতর গণিতে ৩১১ জন। সাধারণ বিজ্ঞানে ৭২২ জন।

কেন্দ্রের ১১নং কক্ষে উচ্চতর গণিতে ৩৫ জন পরীক্ষার্থী অংশ নেয়। পরীক্ষা শেষে দায়িত্বরত শিক্ষকগণ গুনে দেখেন ৩৪টি খাতা জমা পড়েছে। পরীক্ষা শেষ হওয়ার পর থেকে বিকাল ৪.৩০ মিনিট পর্যন্ত সেই খাতার কোনো খোঁজ মেলেনি।

খাতা হারিয়ে যাওয়া পরীক্ষার্থীর সঙ্গে কথা হলে সে বলে, পরীক্ষা শেষে আমি খাতাটি ম্যাডামের কাছে জমা দিয়েছি। ওই কক্ষে দায়িত্বরত কক্ষ পরিদর্শক মাধবীলতা ও মনোরঞ্জন রায়ের সঙ্গে কথা হলে তারা জানান, আমাদের কক্ষে ৩৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে। কিন্তু একটি খাতা পাওয়া যাচ্ছে না।

খাতা হারিয়ে যাওয়া প্রসঙ্গে কেন্দ্র সচিব আতাউর রহমান বিএসসি বলেন, বিষয়টি আমরা লিখিতভাবে পরীক্ষা নিয়ন্ত্রককে জানিয়েছি এবং আগামী পরীক্ষা থেকে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে মাধবীলতা ও মনোরঞ্জন রায়কে অব্যাহতি প্রদান করে থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিক সাংবাদিকদের বলেন, বিষয়টি দুঃখজনক। তবে ওই কেন্দ্রের পরীক্ষাসংশ্লিষ্ট কেউ এর দায়ভার এড়াতে পারেন না।

উল্লেখ্য, এর আগেও চলতি এসএসসি পরীক্ষা চলাকালে ওই কেন্দ্রে পরীক্ষার বিষয় কোড ভুল করায় ওই কেন্দ্রের কেন্দ্র সচিব তোফায়ালুর রহমানকে অব্যাহতি প্রদান করা হয়। নতুন কেন্দ্র সচিব হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন আতাউর রহমান বিএসসি।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত