জনপ্রিয় হচ্ছে চীনের ড্রামা সিরিজ ‘পালক আকাশে উড়ে’

  বিনোদন ডেস্ক ১৬ মে ২০১৯, ১৬:৩২ | অনলাইন সংস্করণ

জনপ্রিয় হচ্ছে চীনের ড্রামা সিরিজ ‘পালক আকাশে উড়ে’
‘পালক আকাশে উড়ে’ নাটকের একটি দৃশ্য (বামে)

বাংলাদেশে প্রথমবারের মতো প্রচার করা হচ্ছে বাংলায় ডাবিং করা চীনের ড্রামা সিরিজ ‘পালক আকাশে উড়ে’।ভিন্ন ধারার গল্প নিয়ে তৈরি এ নাটক বাংলাদেশের দর্শকদের কাছে জনপ্রিয়তাও পাচ্ছে।

সম্প্রতি ঢাকায় চীনের দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশে চীনের এ নাটক প্রচার সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরে চায়না রেডিও ইন্টারন্যাশনাল (সিআরআই)।

অনুষ্ঠানে ড্রামা সিরিজটি প্রসঙ্গে বাংলাদেশে সিআরআইপ্রধান ইউ গোয়াংজি আনন্দী বলেন, ‘২০১৭ সালে নির্মিত এ নাটকটি চীনে খুবই জনপ্রিয় ও আন্তর্জাতিকভাবে বিভিন্ন পুরস্কার প্রাপ্ত। এটি সেরা নাটক, সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছে।’

নাটকে পালকের বিনিময়ে চিনি বিক্রির মতো ক্ষুদ্র ব্যবসা থেকে কীভাবে এক অনাথ ছেলে আর্ন্তদেশীয় ব্যবসায়ীতে পরিণত হয় তা দেখানো হয়েছে।

বাংলায় ডাবিং করা এ ড্রামা সিরিজটি বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলা ধারাবাহিকভাবে প্রচার শুরু করেছে।

রবি থেকে বৃহস্পতিবার রোজ রাত ৮টা ৪০ মিনিটে এটি প্রচার হয়। পরের দিন সকাল ৮টায় তা পুনঃপ্রচার হয় । ১১৬ পর্বে পুরো নাটকটি প্রচার করবে চ্যানেলটি।

আনন্দী আরও বলেন, ‘মানুষকে যে শূন্য থেকে এক পা করে এগিয়ে সাফল্যের শিখরে উঠতে হয় নাটকটিতে তারই অনুপ্রেরণা রয়েছে।’

আগামী আগস্টে পাখি আকাশে উড়ে ড্রামা সিরিজের শিল্পী ও কলাকুশলীরা বাংলাদেশে আসতে পারেন বলে জানান সিআরআইপ্রধান ইউ গোয়াংজি আনন্দী।

ঢাকায় চীনের দূতাবাসের কাউন্সেলর সান এয়ান বলেন, পালক আকাশে উড়ে নাটকের মূল কথা হলো, ছোট জিনিসও অনেক বড় কিছু করতে পারে।

এ নাটক চীন ও বাংলাদেশের মধ্যে জনগণের পর্যায়ে বন্ধুত্ব আরও জোরদার করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, ‘এটিএন বাংলার কর্মকর্তা তাশিক আহমেদসহ নাটকটির ডাবিংয়ে যুক্ত শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×