ভারতের সঙ্গে শীতল যুদ্ধেরও আগ্রহ নেই ইমরান খানের

  যুগান্তর ডেস্ক ০৮ জানুয়ারি ২০১৯, ১৫:৪২ | অনলাইন সংস্করণ

ভারতের সঙ্গে শীতল যুদ্ধেরও আগ্রহ নেই ইমরান খানের
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: এনডিটিভি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করে বলেছেন, ভারতকে শান্তি প্রস্তাব দিয়ে তিনি কোনো সাড়া পাননি। কাজেই পরমাণু শক্তিধর দুই প্রতিবেশীর মধ্যে যে কোনো যুদ্ধ হবে দুই দেশের জন্যই আত্মঘাতী।

তুকি সংবাদ সংস্থা টিআরটি ওয়ার্ল্ডকে দেয়া এক সাক্ষাৎকারে ভারতের সঙ্গে আলোচনায় বসতে নিজের আকাঙ্ক্ষার কথা প্রকাশ করেন ইমরান খান।

বিশ্বখ্যাত সাবেক এ ক্রিকেট তারকা বলেন, দুই দেশের মধ্যে শীতল যুদ্ধের আগ্রহ পর্যন্ত নেই তার।

‘যুদ্ধের কথা মাথা আনাও ঠিক হবে না পরমাণু অস্ত্রসমৃদ্ধ দেশ দুটির। এমনকি কোনো শীতল যুদ্ধও না। কারণ যে কোনো সময় এ অবস্থার অবনতি ঘটতে পারে।’

ইমরান খান বলেন, এ অবস্থা থেকে উত্তরণের সবচেয়ে ভালো উপায় হচ্ছে দ্বিপক্ষীয় আলোচনা। দুই পরমাণু অস্ত্রসমৃদ্ধ দেশের মধ্যে যুদ্ধ হবে আত্মঘাতীর মতো।

শান্তি আলোচনার প্রস্তাব দিয়ে ভারতের কাছ থেকে কোনো সাড়া না পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, ভারত যদি আমাদের দিকে এক পা বাড়ায়, আমরা দুই পা আগাব। কিন্তু তারা বিভিন্ন সময় আমাদের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

ভারত কোনো দিন কাশ্মীরের মানুষের অধিকার দমিয়ে রাখতে পারবে না বলেও মন্তব্য করেন পাক প্রধানমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×