কাশ্মীরিদের সঙ্গে সংহতি: পাকিস্তানে আজ দেশব্যাপী বিক্ষোভ

  যুগান্তর ডেস্ক ৩০ আগস্ট ২০১৯, ০৯:৪৮ | অনলাইন সংস্করণ

কাশ্মীরিদের সঙ্গে সংহতি: পাকিস্তানে আজ দেশব্যাপী বিক্ষোভ
ছবি: এএফপি

অধিকৃত কাশ্মীরে ভারতের দমনপীড়নের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভে ডাক দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পরমাণু শক্তিধর দুই প্রতিবেশী দেশের মধ্যে সীমান্তে উত্তেজনা বাড়ার মধ্যে এমন ঘোষণা দিয়েছেন তিনি।-খবর এএফপির

টুইটারে এক পোস্টে তিনি বলেন, আমি চাই- শুক্রবার দুপুর সাড়ে ১২টায় কাশ্মীরের সঙ্গে সংহতি প্রকাশে সব পাকিস্তানি রাস্তায় বেরিয়ে আসুক। আমরা কাশ্মীরিদের এই বার্তা দিতে চাই যে, আমাদের দেশ অত্যন্ত দৃঢ়তার সঙ্গে তাদের সঙ্গে রয়েছি।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাওয়ার আগে প্রতি সপ্তাহে দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছেন ইমরান খান।

ভারতীয় হিন্দুত্বাবাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীরের স্বায়ত্তশাসনের মর্যাদা কেড়ে নেয়ার পর দুই দেশের মধ্যে উত্তেজনা ক্রমেই বাড়ছে।

গত চার সপ্তাহ ধরে হিমালয় অঞ্চলটিতে ভারতের চাপিয়ে দেয়া যোগাযোগ অচলাবস্থা চলছে। এতে লোকজনের চলাচলের ওপর সীমাহীন নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সেখানকার ফোন ও ইন্টারনেট সংযোগও কেটে দেয়া হয়েছে।

সূত্রের বরাতে বার্তা সংস্থা এএফপি বলছে, এখন পর্যন্ত কয়েক হাজার কাশ্মীরিকে গ্রেফতার করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

এদিকে বৃহস্পতিবার স্থল থেকে স্থলে হামলায় সক্ষম দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তানি সামরিক বাহিনী। দেশটির আইএসপিআরের মহাপরিচালক বলেন, এটি বিভিন্ন ধরনের বিস্ফোরক কিংবা ওয়ারহেড বহনে সক্ষম।

তবে ইমরান খানের দেশব্যাপী বিক্ষোভের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবীশ কুমার বলেন, আতঙ্কজনক পরিস্থিতি ফুটিয়ে তুলতে এটা করা হচ্ছে। কিন্তু বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×