পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন

  যুগান্তর ডেস্ক ১৫ অক্টোবর ২০১৯, ২১:০৩ | অনলাইন সংস্করণ

পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন
ছবি: সংগৃহীত

প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন মঙ্গলবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেছেন।

২০০৬ সালে প্রিন্স চার্লস ও তার স্ত্রী ক্যামেলিয়ার সফরের পর এই প্রথম কোনো ব্রিটিশ রাজদম্পতি আনুষ্ঠানিকভাবে পাকিস্তানে যান। তাদের সম্মানে পাক প্রধানমন্ত্রী বিশেষ ভোজের আয়োজন করেন।

উইলিয়ামের প্রয়াত মা প্রিন্সেস ডায়ানা ছিল ইমরান খানের বান্ধবী। শওকত খান মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালের সহায়তা তহবিল সংগ্রহে ১৯৯৬ ও ১৯৯৭ সালে তিনি পাকিস্তান সফরে যান।

ইমরান খানের সঙ্গে বৈঠকের আগে দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি ও তার স্ত্রী সামিনা আরিফ নিজেদের সরকারি বাসভবন আইওয়ান সদরে তাদের স্বাগত জানিয়েছেন।

নীল কুর্তা পরে আসা মিডলটন পরবর্তীতে অভ্যর্থনার জন্য সবুজ ও সাদা ম্যাচ করা পোশাক পরেন। রাজদম্পতির সঙ্গে এসময় পাকিস্তানে ব্রিটিশ রাষ্ট্রদূত থমাস ড্রিউ ছিলেন।

মানসিক স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন, দারিদ্র্য লাঘবে সচেতনতা বাড়াতে উইলিয়াম ও মিডলটনের চেষ্টার প্রশংসা করেন আরিফ। অন্যদিকে উষ্ণ অভ্যর্থনার জন্য পাক প্রেসিডেন্টকে ধন্যবাদ দিয়েছেন তারা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×