পয়োনালীতে ১৩ ফুট বিষধর কিং কোবরা (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ১৬ অক্টোবর ২০১৯, ১৬:৩৬ | অনলাইন সংস্করণ

পয়োনালীতে ১৩ ফুট বিষধর কিং কোবরা (ভিডিও)
ছবি: এএফপি

থাইল্যান্ডের একটি পয়োনালী থেকে ১৩ ফুট দৈর্ঘের একটি কিং কোবরা সাপ উদ্ধার করা হয়েছে।

এ যাবত উদ্ধার হওয়া সবচেয়ে বড় সাপ এটি বলে জানিয়েছেন স্থানীয় উদ্ধারকারীরা।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, ঘণ্টাখানেকের চেষ্টায় সাতজন উদ্ধারকারী বিষধর সাপটিকে উদ্ধার করেন। ভিডিওতে দেখা যায় পয়োনালী থেকে একজন উদ্ধারকর্মী সাপটিকে ধরতে চেষ্টা করছেন।

আবাসন কোম্পানির একজন কর্মী বলেন, কয়েকদিন আগে সাপটিকে প্রথম দেখা যায়। জঙ্গল পরিস্কার করে এখানে ফ্ল্যাট নির্মাণের কাজ চলছে।

তবে সাপটিকে ফের প্রাকৃতিক পরিবেশেই ছেড়ে দেয়া হয়েছে বলে খবরে জানানো হয়। থাই রাজধানী ব্যাংককে বিষধর সাপের আধিক্য বাসিন্দাদের মাথা ব্যাথার কারণে পরিণত হয়েছে।

দেশটির লোককাহিনীতেও প্রাণঘাতী সাপ বড় একটা জায়গা দখল করে আছে।

থাইল্যান্ডের প্রধান আন্তর্জাতিক বিমান বন্দর এমন একটি জায়গায় নির্মাণ করা হয়েছে, যেটিকে আগে কোবরা জলাভূমি নামে ডাকা হতো।

কিন্তু কর্তৃপক্ষ সাপের এই উপদ্রব কমাতে তৎপর না। এর পেছনে অবশ্যই যৌক্তিক কারণ আছে। এসব সাপ ইঁদুরের সংখ্যা কমাতে সহায়তা করছে। ইঁদুর আবার মাঠের ফসল ও খাবারের মজুদের জন্য বড় হুমকি।

VIDEO: A feisty four-metre (13-foot) king cobra was pulled from a sewer in southern Thailand in an hour-long operation, a rescue foundation says, describing the reptile as one of the largest they had ever captured pic.twitter.com/p78icBxFPN

— AFP news agency (@AFP) October 15, 2019
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×