রাশিয়ান ভ্যাকসিন পরীক্ষায় নিজেকে বেছে নিলেন দুর্তেতে

  অনলাইন ডেস্ক ১১ আগস্ট ২০২০, ১৮:২৩:১০ | অনলাইন সংস্করণ

রদ্রিগো দুর্তেতে। ফাইল ছবি

ফিলিপিন্সের প্রেসিডেন্ট রদ্রিগো দুর্তেতে রাশিয়ান করেনাভাইরাস বিরোধী ভ্যাকসিনে প্রসংশা করেছেন। নিজ দেশে করোনাবিরোধী ভ্যাকসিনের পরীক্ষা ক্ষেত্রে সবার আগে প্রেসিডেন্ট দুর্তেতে নিজে নিতে চান বলে জানিয়েছেন।

মঙ্গলবার এ খবর জানিয়েছে রাশিয়ান সংবাদ মাধ্যম স্পুটনিক।

সোমবার দুর্তেতে বলেন, আমি (রাশিয়ার) প্রেসিডেন্ট পুতিনকে বলব, আপনার করোনার বিরুদ্ধে গবেষণায় আমার প্রচুর বিশ্বাস রয়েছে এবং আমি বিশ্বাস করি আপনি যে ভ্যাকসিন তৈরি করেছেন তা মানবতার জন্য প্রকৃতপক্ষেই ভালো।

ফিলিপিন্সের প্রেসিডেন্ট দুর্তেতে প্রথমে এর পরীক্ষায় অংশ নিতে চান বলে যোগ করেন।

মঙ্গলবার দুর্তের অফিস আরও জানিয়েছে, ফিলিপিন্স রাশিয়ার সঙ্গে ভ্যাকসিন পরীক্ষা, সরবরাহ ও উৎপাদন নিয়ে কাজ করতে প্রস্তুত রয়েছে।

প্রসঙ্গত, বিশ্বের প্রথম করোনাভাইরাসে বিরোধী ভ্যাকসিন উদ্ভাবনের ঘোষণা দিয়েছে রাশিয়া। দেশটির সরকার এই ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে। রুশ প্রেসিডেন্ট জানিয়েছেন, উদ্ভাবিত ভ্যাকসিনটি তার মেয়ের শরীরেও পুশ করা হয়েছে।

পুতিন জানিয়েছেন, ভ্যাকসিনটি মানবদেহের জন্য কতটুকু নিরাপদ সেটি নিশ্চিত না হওয়া পর্যন্ত মাঠপর্যায়ে ছড়িয়ে না দিতে গবেষক ও স্বাস্থ্যকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে।

প্রেসিডেন্ট পুতিন বলেন, তার দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় বিশ্বের প্রথম করোনাভাইরাসের টিকার অনুমোদন দিয়েছে। যেটি তার মেয়ের শরীরেও দেয়া হয়েছে। সে ভালো বোধ করছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত