মার্কিন সেনাদের হত্যায় রুশ পুরস্কার ঘোষণা সহ্য করবে না: পম্পেও

  অনলাইন ডেস্ক ১৩ আগস্ট ২০২০, ১০:৪৫:২৬ | অনলাইন সংস্করণ

ছবি: রয়টার্স

আফগানিস্তানে কোনো মার্কিন কিংবা পশ্চিমা বাহিনীর কোনো সেনাকে হত্যার বিনিময়ে পুরস্কার ঘোষণা করা হলে রাশিয়াকে মারাত্মক খেসারত দিতে হবে বলে হুশিয়ারি করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

বুধবার রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভকে তিনি এভাবেই সতর্ক করে দিয়েছেন বলে জানান।-খবর রয়টার্সের

জুনে নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, আফগানিস্তানের মার্কিন সেনাসহ জোট বাহিনীর সদস্যদের হত্যার বিনিময়ে গোপনে তালেবানসংশ্লিষ্ট যোদ্ধাদের পুরস্কার দেয়ার প্রস্তাব দিয়েছে রাশিয়ার একটি সেনা গোয়েন্দা ইউনিট।

প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়েছে নিউইয়র্ক টাইমস।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, তাকে এমন কোনো তথ্য জানানো হয়নি। কারণ যুক্তরাষ্ট্রের গোয়েন্দা কর্মকর্তারা এ খবরের সতত্য নিয়ে সন্দিহান।

রেডিও ফ্রি এশিয়াকে দেয়া সাক্ষাৎকারে গোয়েন্দাদের দেয়া তথ্য বিশ্বাস করেন কিনা জানতে চাইলে তা বলতে অস্বীকার করেন পম্পেও। তিনি বলেন, ওয়াশিংটন এ ধরনের আচরণ সহ্য করবে না।

চেক প্রজাতন্ত্রে সফরের সময় সাক্ষাৎকারটি দিয়েছিলেন পম্পেও। তিনি বলেন, যদি আমেরিকানদের হত্যার বিনিময়ে রাশিয়া পুরস্কার ঘোষণা করে কিংবা অন্যান্য পশ্চিমার ক্ষেত্রেও এমনটি ঘটে, তবে তাদের ব্যাপক খেসারত দিতে হবে। লাভরভকেও আমি সেই তথ্য দিয়েছি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত