প্রগতি সরণি রোডে দ্রুত ফুটওভার ব্রিজ চায় শিক্ষার্থীরা

  যুগান্তর রিপোর্ট ২০ মার্চ ২০১৯, ১৭:৪০ | অনলাইন সংস্করণ

প্রগতি সরণি রোডে দ্রুত ফুটওভার ব্রিজ চায় শিক্ষার্থীরা
প্রগতি সরণি রোডে দ্রুত ফুটওভার ব্রিজ চায় শিক্ষার্থীরা। ছবি: যুগান্তর

বাসচাপায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাস্তা থেকে ওঠবেন না বলেও জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

দ্বিতীয় দিনের মতো বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসসহ (বিইউপি) বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে রামপুরা ব্রিজ পর্যন্ত বিভিন্ন জায়গায় ভাগ হয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন।

অপরদিকে রাজধানীর শাহবাগ, ফার্মগেট, ধানমণ্ডি, উত্তরা ও রায়সাহেব বাজারেও শিক্ষার্থীরা অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভে নেমে পড়েন। এতে এসব এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা আপাতত তিনটি দাবিতে বিক্ষোভ করছেন। সেগুলো হলো- ঘাতক সু-প্রভাত বাসচালকের ফাঁসি দিতে হবে, জাবালে নূর ও সু-প্রভাত বাসের রুট পারমিট বাতিল করতে হবে এবং ফুটওভার ব্রিজ দ্রুত করতে হবে।

আপাতত এই তিন দাবি পূরণ না হলে তারা রাস্তা থেকে ওঠবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

রাজধানীর প্রগতি সরণি রোডের সামনে আন্দোলনরতদের মধ্যে কয়েকজন শিক্ষার্থী যুগান্তরের ফেসবুক লাইভে বলেন, আমরা লক্ষ করছি এর আগে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূর বাসের রুট পারমিট বাতিল হয়েছিল। কিন্তু এখন দেখছি আবার জাবালে নূর রাস্তায় চলছে। আমরা অনতিবিলম্বে জাবালে নূর ও সু-প্রভাত বাসের সম্পূর্ণ রুট পারমিট বাতিল চাই। বাতিল করতে হবে।

তারা আরও বলেন, ঘাতক সু-প্রভাত বাসটির চালককে ফাঁসি দিতে হবে। এখানে ফুটওভার ব্রিজ নেই, দ্রুত ব্রিজ দিতে হবে। তা না হলে আমরা রাস্তা থেকে সরব না।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন।

পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এর ধারাবাহিকতায় বুধবারও রাজধানীর বিভিন্ন জায়গায় ভাগ হয়ে সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

ঘটনাপ্রবাহ : বাসচাপায় আবরার নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×